ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বারহাট্টায় পণ্য বিপণন মনিটরিং কমিটির মতবিনিময় সভা

প্রকাশনার সময়: ০১ ডিসেম্বর ২০২২, ১৪:২০

নেত্রকোণার বারহাট্টায় উপজেলা পণ্য বিপণন মনিটরিং কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদের অস্থায়ী হলরুমে উপজেলা নির্বাহী অফিসার এস.এম. মাজহারুল ইসলামের সভাপতিত্ব ও সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন সদস্য (বাণিজ্যনীতি) শাহ মো. আবুরায়হান আলবেরুনী।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) সানজিদা চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন আজাদ, কৃষি অফিসার রাকিবুল হাসান, প্রাণি সম্পদ কর্মকর্তা শিহাব উদ্দিন, আসমা ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম ছন্দু, বাউসী ইউনিয়নের চেয়ারম্যান মো. শামছুল হক, সিংধা ইউনিয়নের চেয়ারম্যান মো. নাসিম তালুকদার, চিরাম ইউনিয়নে চেয়ারম্যান মো. সাইদুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ মো. আব্দুল কাদের, বারহাট্টা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস আহমাদ বাবুল, বীর মুক্তিযোদ্ধা নূর উদ্দিন, বণিক সমিতির সাধারণ সম্পাদক আসমত আলী মোল্লা প্রমুখ।

এছাড়াও আওয়ামী সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, অন্যান্য অফিসের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বক্তব্যে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন সদস্য (বাণিজ্যনীতি) শাহ মো. আবু রায়হান আলবেরুনী জানান, অতিরিক্ত চিনি গ্রহণে দেখা দেয় অ্যালকোহলের মতো নেতিবাচক প্রভাব। এছাড়াও চিনি আমাদের শরীরে ড্রাগের মতো কাজ করে। মিষ্টি খাওয়ার কিছুক্ষণ পর মন ভালো থাকে, কিন্তু তারপর মস্তিষ্ক বিষণ্ন হয়ে পড়ে। তাই এই মিষ্টি স্বাদের সাদা বিষকে খাবার তালিকা থেকে দূরে রাখতে হবে। এই সাদা বিষের পাশাপাশি আমাদের দেহে আরও ক্ষতির কারণ হলো- সয়াবিন তৈল। সোয়াবিন তৈল খাদ্যে বেশি ব্যবহার না করে কমিয়ে আনার জন্য পরামর্শ দেন তিনি।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ