ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

রামগঞ্জে উপজেলা ও পৌর বিএনপির ৫ নেতা বহিষ্কার

প্রকাশনার সময়: ৩০ নভেম্বর ২০২২, ২২:৪৩

দলীয় শৃঙ্খলা ভঙ্গ, দলের জেলা ও সিনিয়র নেতাদের নিয়ে কটূক্তিমূলক বক্তব্য, কুশপুত্তলিকা দাহ এবং সদ্য ঘোষিত উপজেলা ও পৌর কমিটির বিরুদ্ধে অবস্থান নিয়ে সংবাদ সম্মেলন এবং প্রতিবাদ সভা করার অভিযোগে রামগঞ্জের সাবেক সাংসদ সহ উপজেলা ও পৌর বিএনপির ৫ নেতাকে অব্যাহতি দিয়েছে লক্ষ্মীপুর জেলা বিএনপি।

অব্যাহতি প্রাপ্তরা হলেন, উপজেলা বিএনপির সাবেক সভাপতি, সাবেক সাংসদ ও সদ্য ঘোষিত কমিটির আহবায়ক নাজিম উদ্দিন আহম্মেদ, সাবেক সাধারণ সম্পাদক আবদুর রহিম ভিপি, পৌর বিএনপির সাবেক আহবায়ক জাকির হোসেন মোল্লা, পৌর বিএনপির বর্তমান সদস্য সচিব আলমগীর হোসেন মিয়া ও উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি শাহাব উদ্দিন তুর্কী।

অব্যাহতির বিষয়টি নিশ্চিত করেছেন, জেলা বিএনপির প্রথম যুগ্ম আহবায়ক ও জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাছিবুর রহমান।

উপজেলা বিএনপি সূত্রে জানা যায়, গত ২৯ অক্টোবর ২০২২ ইং তারিখে সাবেক সংসদ সদস্য ও উপজেলা বিএনপির সভাপতি নাজিম উদ্দিন আহম্মেদকে উপজেলা বিএনপির আহবায়ক, সাবেক সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান ভিপি বাহারকে সদস্য সচিব, উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ কামরুজ্জামানকে পৌর বিএনপির আহবায়ক ও সাবেক সদস্য সচিব আলমগীর হোসেন মিয়াকে সদস্য সচিব করে আহবায়ক কমিটি গঠন করা হয়।

উক্ত আহবায়ক কমিটিতে স্বাক্ষর করে অনুমোদন দেয় জেলা বিএনপির আহবায়ক ও কেন্দ্রীয় বিএনপি নেতা শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান ও সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু।

কমিটি গঠনের কয়েকদিন পরেই উপজেলা ও পৌর বিএনপির সদ্য ঘোষিত আহবায়ক কমিটির উদ্যোগে পৌর নন্দনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সভার আয়োজন করা হয়।

জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের অনুষ্ঠানে যোগদান না করে একই দিন সকাল ১১টায় রামগঞ্জ সরকারি কলেজ সড়কের পাশের পৌর বিএনপির সদস্য সচিব আলমগীর হোসেন মিয়ার বাসভবনের সামনে সদ্য ঘোষিত উপজেলা ও পৌর বিএনপির কমিটির বিরোধীতা করে তা সংশোধনের আহবান করে সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভার আয়োজন করে দলের অপর অংশ।

সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভায় পৌর বিএনপির সাবেক আহবায়ক জাকির হোসেন মোল্লার সভাপতিত্বে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহিম ভিপির সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির বর্তমান কমিটির আহবায়ক ও সাবেক সাংসদ নাজিম উদ্দিন আহম্মেদ।

সাংবাদিক সম্মেলন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, ঢাকা মহানগর বিএনপি নেতা এল রহমান, মাহমুদুল আলম মন্টু, উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি সাহাব উদ্দিন তুর্কি, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট তোফাজ্জল হোসেন বাচ্চু, উপজেলা বিএনপি নেতা ইসমাইল হোসেন বেঙ্গল, রফিক উল্যাহ পাটোয়ারী, অধ্যাপক হারুন অর রশিদ, বিএনপি নেতা মিজানুর রহমান মিরন, মোঃ লিটন এভিন, সাবেক ইউপি চেয়ারম্যান নুর নবী, যুবদল নেতা জামাল পাটোয়ারী, কাউছার পাঠান, ছাত্রদলের সাবেক সভাপতি ওমর ফারুক, সাবেক সাধারণ সম্পাদক এমরান হোসেন রাসেলহ বিএনপি অঙ্গসংগঠনের নেতারা।

অব্যাহতির বিষয়টি নিয়ে কথা হয় উপজেলা বিএনপির বর্তমান কমিটির আহবায়ক ও সাবেক সাংসদ নাজিম উদ্দিন আহম্মেদের সাথে। তিনি জানান, দলের দুর্দিনে যারা শ্রম, ঘাম ও টাকা-পয়সা দিয়ে দলকে টিকিয়ে রেখেছে। মামলা হামলায় যারা ক্ষতিগ্রস্থ হয়েছে, তাদেরকে দলের পদ পদবী না দিয়ে যারা বিগত ১৫ বছরের দলের বাহিরে ছিলো তাদেরকে কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। দলের সিনিয়র নেতাদের কাছে আমরা আহবায়ক কমিটি সংশোধনের দাবি করেছি।

উপজেলা বিএনপির বর্তমান আহবায়ক কমিটির সদস্য সচিব মাহাবুবুর রহমান ভিপি বাহার বলেন, অব্যাহতির বিষয়টি সঠিক। জেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ বিষয়টি আমাদের জানিয়েছেন। দীর্ঘদিন দলের রাজনীতির সাথে সম্পৃক্ত থেকেছি। দলের দুর্দিনে সবসময় পাশে ছিলাম। আগেও দলের সাধারণ সম্পাদক ছিলাম।

জেলা বিএনপির ১ম যুগ্ন আহবায়ক ও সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাছিবুর রহমান বলেন, রামগঞ্জ উপজেলার ৫ নেতাকে অব্যাহতির বিষয়টি সঠিক। তারা দীর্ঘদিন রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন এবং দলের বিভিন্ন পদ-পদবীতে ছিলেন, তাদের সম্মান যেন ক্ষুন্ন না হয় তাই আমরা অব্যাহতি দেয়ার বিষয়ে কোন চিঠি বা কারণ দর্শানো নোটিশ জনসম্মুখে প্রকাশ করিনি।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ