ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

সাজেকে দুর্বৃত্তদের গুলিতে ১ জন নিহত

প্রকাশনার সময়: ৩০ নভেম্বর ২০২২, ১৪:৪৮

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে দুর্বৃত্তদের গুলিতে সুখেন চাকমা (২০) নামে একজন মোটরসাইকেলচালক নিহত হয়েছেন। এ ঘটনায় পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন সজীব চাকমা (২২) নামের অপর এক যুবক। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) সকালে সাজেক ইউনিয়নের ১ নং ওয়ার্ডের নিউলংকর দাদিপাড়া মিড পয়েন্ট এলাকায় এ ঘটনা ঘটে।

সাবেক ইউপি সদস্য মোহলাল চাকমা বলেন, এই এলাকাটি জেএসএসের নিয়ন্ত্রণাধীন। শুনেছি ইউপিডিএফ গতকাল রাতে এসেছিল। আজ সকালে সুকেন ও সজীব মোটরসাইকেল নিয়ে ভাড়ার জন্য বাসা থেকে বের হওয়ার সময় দুর্বৃত্তরা ইউপিডিএফ সদস্য মনে করে তাদের গুলি করেছে। এতে সুকেন চাকমা (২৫) ঘটনাস্থলেই নিহত হন। সজীব চাকমাকে আহত অবস্থায় দীঘিনালা হাসপাতালে পাঠানো হয়েছে।

সাজেক ইউনিয়নের চেয়ারম্যান অতুলাল চাকমা বলেন, আমি বিষয়টি শুনেছি। তারা রুইলুই ও মাচালং এলাকায় ভাড়ায় মোটরসাইকেল চালান। ওই এলাকাটি জেএসএসের নিয়ন্ত্রণাধীন এলাকা হিসেবে পরিচিত। তবে এই ঘটনার সঙ্গে কারা জড়িত তা এখনো জানা সম্ভব হয়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে উপজেলা সদর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে অবস্থিত নিউ লংকর এলাকায় হামলার ঘটনা ঘটে। আহত ও নিহত দুজনেই পেশায় মোটরসাইকেল চালক ও সম্পর্কে চাচাতো ভাই। তারা পাহাড়ের আঞ্চলিক সংগঠন জনসংহতি সমিতির (জেএসএস) সমর্থক।

এদিকে, এই ঘটনার জন্য পাহাড়ের আরেক আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে (ইউপিডিএফ) দায়ী করেছেন জেএসএস (সন্তু) বাঘাইছড়ি উপজেলার সাংগঠনিক সম্পাদক ত্রিদিপ চাকমা।

সাজেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল হক বলেন, সকালের দিকে ফায়ারিং হয়েছে। তাতে সুকেন চাকমা নামে একজন নিহত এবং একজন আহত হয়েছে। আহতকে হাসপাতালে পাঠানো হয়েছে বলে জেনেছি। আমরা ঘটনাস্থলে পৌঁছেছি। আমাদের সঙ্গে বিজিবির টিমও আছে। আমরা মরদেহের খোঁজ করছি।

রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাহমুদা বেগম বলেন, আমি ঘটনাটি শুনেছি। বর্তমানে বাঘাইছড়ি থানার ওসিসহ আমাদের পুলিশ টিম ঘটনাস্থলে গেছে। তারা ফিরে আসার পর বিস্তারিত বলা যাবে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ