ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

র‌্যাবের জালে ভুয়া র‍্যাব

প্রকাশনার সময়: ২৮ নভেম্বর ২০২২, ২১:৪৩

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় র‌্যাবের সার্জেন্ট পরিচয় দিয়ে প্রতারণা করার অভিযোগে এক ভুয়া র‌্যাব সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মো. ইউসুফ (৪২)।

সোমবার (২৮ নভেম্বর) র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন এ খবর নিশ্চিত করেছেন। গ্রেফতারকৃত ইউসুফ মুন্সিগঞ্জ জেলার সিরাজদীখান থানার নীমতলী (বেপারী বাড়ি) এলাকার মৃত মোকসেদ বেপারীর পুত্র।

তিনি জানান, রোববার দিবাগত রাত ৮ টার দিকে র‌্যাব-১০ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় একটি অভিযান চালিয়ে ভুয়া র‌্যাবের সার্জেন্ট ও প্রতারক মোঃ ইউসুফ (৪২)কে গ্রেফতার করতে সক্ষম হয়।

মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, এসময় তার নিকট থেকে একটি মোবাইল ফোন ও নগদ পাঁচশত দশ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত মো. ইউসুফ গত ১৬ অক্টোবর মো. সাদ্দাম (৩২) নামক এক ব্যক্তিকে র‌্যাবের পরিচয় দিয়ে যাত্রাবাড়ী থানার শহীদ ফারুক রোড এলাকা থেকে মোটরসাইকেল যোগে শনির আখড়ায় নিয়ে যায়। সেখানে নিয়ে গিয়ে সাদ্দামকে মামলা দেওয়ার ভয়সহ বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে তার নিকট ২০ হাজার টাকা দাবি করে। এরপর সাদ্দাম ভয়ে তার আত্মীয়স্বজনদের নিকট মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করে ইউসুফকে ১০ হাজার টাকা দিলে ইউসুফ সাদ্দামকে ছেড়ে দেয়।

র‌্যাব বলছে, গ্রেফতারকৃত মো. ইউসুফ র‌্যাবের বিভিন্ন কর্মকর্তা পরিচয়ে সাধারণ মানুষকে ভয়ভীতি প্রদর্শন করে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিত বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি প্রতারণা মামলা দায়ের করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ