ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সিএনজি অগ্নিকাণ্ডে বিএনপির নেতাকর্মীদের নামে মামলা, গ্রেফতার ৩

প্রকাশনার সময়: ২৭ নভেম্বর ২০২২, ২১:৫৩ | আপডেট: ২৭ নভেম্বর ২০২২, ২৩:৪৩

মানিকগঞ্জের সিংগাইর বাসস্ট্যান্ডে একটি সিএনজিতে ককটেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সিএনজিচালক রুবেল মিয়া বাদী হয়ে শনিবার রাতেই বিএনপির ১৩ নেতাকর্মীসহ অজ্ঞাত আরও ২০-২৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। ওই মামলায় এজাহারভুক্ত ৩ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও আজিমপুর মহল্লার মৃত শেখ গরীবুল্লার ছেলে আ. গফুর (৬০), লক্ষ্মীপুর তালতলা গ্রামের মৃত দলিল উদ্দিনের ছেলে সালাম (৪৫) ও হিসামুদ্দিনের ছেলে আ. ছামাদ (৩৬)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত শনিবার রাত সাড়ে ৮টার দিকে সিংগাইর বাসস্ট্যান্ডের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে মামলার আসামিরা আগামী ১০ ডিসেম্বর ঢাকাসহ সারাদেশ অচল করার লক্ষে বিভিন্ন স্লোগান দিচ্ছিল। এ সময় সিএনজিটি দেখা মাত্র ককটেল নিক্ষেপ করে তারা। এতে গাড়িটি পুড়ে যায়।

এদিকে পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র অ্যাডভোকেট খোরশেদ আলম ভূঁইয়া জয় বলেন, গায়েবি ও পরিকল্পিত মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে। আমি এ মিথ্যা মামলা প্রত্যাহারসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্তে মুক্তি দাবি করছি।

মামলার তদন্ত কর্মকর্তা শেখ কামরুল ইসলাম বলেন, ঘটনাস্থল থেকে পোড়া গাড়ি ও ককটেলের সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।

সিংগাইর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন কুমার আদিত্য বলেন, বিএনপি সারাদেশ অচল করার লক্ষ্যে শক্তি প্রদর্শন ও তাদের পেশি শক্তি প্রকাশ করার জন্য ঘটনা ঘটিয়েছে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ