ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বগুড়ায় ১৬ টাকার ইঞ্জেকশন ৫২০ টাকা বিক্রি, ফার্মেসি সিলগালা

প্রকাশনার সময়: ২৭ নভেম্বর ২০২২, ২১:২২ | আপডেট: ২৭ নভেম্বর ২০২২, ২১:২৭
ছবি - প্রতীকী

বগুড়ায় ১৬ টাকা মূল্যের ইঞ্জেকশন ৫২০ টাকা বিক্রি করায় বর্ষণ মেডিসিন অ্যান্ড সার্জিক্যাল নামের এক ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। আইন অনুযায়ী অভিযোগকারী ভোক্তাকে দেয়া হয়েছে সাড়ে ৭ হাজার টাকা। একইসঙ্গে ফার্মেসিটি সাময়িক সিলগালা করা হয়েছে।

রোববার (২৭ নভেম্বর) বিকেল ৫টার দিকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের সামনে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী। মো. লিখন আহমেদ নামের এক ভোক্তার অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়।

ইফতেখারুল আলম রিজভী বলেন, লিখনের চারদিনের বাচ্চার গুরুতর অসুস্থ হয়ে শজিমেক হাসপাতালে ভর্তি রয়েছে। ডাক্তার জরুরি ভিত্তিতে kacin100 নামে একটি ইঞ্জেকশন আনতে বলায় লিখন বাজার মূল্য না জানায় এবং লিখনের জরুরি অবস্থার কথা বুঝতে পেরে বর্ষণ মেডিসিন অ্যান্ড সার্জিক্যাল ওষুধটি (ইঞ্জেকশন) ৫২০ টাকায় বিক্রয় করে। অথচ ওষুধটির বাজার মূল্য মাত্র ১৬ টাকা।

লিখন পরবর্তীতে ওষুধটির দাম জনতে পেরে সংশ্লিষ্ট ব্যবসায়ীর বিরুদ্ধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বগুড়া জেলা কার্যালয়ে অভিযোগ দায়ের করেন। বিকেলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে ঘটনার সত্যতা পাওয়া যায়।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ