ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

র‌্যাবের ওপর হামলার ঘটনায় ৩ আসামি গ্রেফতার

প্রকাশনার সময়: ২৫ নভেম্বর ২০২২, ২১:১০

নারায়ণগঞ্জের রূপগঞ্জের চনপাড়া এলাকায় র‌্যাবের ওপর হামলার ঘটনায় তিন আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দিবাগত গভীর রাতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে শুক্রবার বিকেলে র‌্যাব-১১’র মিডিয়া অফিসার এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলেন, রূপগঞ্জের চনপাড়া এলাকার মো. হায়াত আলীর ছেলে মো. আবু বক্কর সিদ্দিক রনি ওরফে মালটা রনি (৩২), একই এলাকার মো. বিল্লাল শিকদারের ছেলে মো. সাইজুদ্দিন (২৪) ও আনোয়ার খানের ছেলে মো. বিল্লাল হোসেন (২৮)।

র‌্যাব জানায়, চলতি বছরের ২৭ সেপ্টেম্বর র‌্যাব-১ ঢাকার একটি অভিযানিক দল রূপগঞ্জ থানার চনপাড়া এলাকা থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য গাঁজা ও হেরোইনসহ দুইজন মাদক কারবারিকে হাতেনাতে আটক করে। ঘটনাস্থলে আইনি কার্যক্রম শেষে আসামিসহ গাড়িতে উঠার প্রাক্কালে আসামিদের ছিনিয়ে নেওয়ার উদ্দেশ্যে আসামিদের কতিপয় সহযোগীরা মাইকিংয়ের মাধ্যমে ডাকাত বলে গুজব ছড়িয়ে প্রায় ৪০০-৫০০ লোক আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ রাস্তার পাশে আগুন জ্বালিয়ে তাদের অবরুদ্ধ করে রাখে। এ ছাড়া তারা সরকারি কাজে বাধাপূর্বক গুলি করে হত্যার উদ্দেশ্যে আক্রমণ করে।

এ সময় টহলরত র‌্যাব সদস্যরা আহত হয় এবং টহল গাড়িসহ সরকারি সম্পতির ক্ষয়ক্ষতি হয়। উক্ত ঘটনায় র‌্যাব বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা করেন। পরবর্তীতে র‌্যাব-১১, সিপিএসসি’র গোয়েন্দা টিম এ ঘটনায় যথাযথ গুরুত্বের সঙ্গে ছায়া তদন্ত শুরু করে এবং সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে উল্লেখিত আসামিদেরকে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা উক্ত ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রূপগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব জানায়।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ