ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

নকল স্বর্ণ মূর্তি বিক্রির প্রতারক চক্রের ৭ সদস্য গ্রেফতার

প্রকাশনার সময়: ২১ নভেম্বর ২০২২, ১৮:১৭

নাটোরের সিংড়ায়ে নকল স্বর্ণের মূর্তি বিক্রির প্রতারক চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে নাটোর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় তাদের কাছ থেকে নকল স্বর্ণের একটি মূর্তি ও ৯টি মোবাইলসহ সিম কার্ড জব্দ করা হয়।

সোমবার (২১ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন।

এর আগে রোববার (২০ নভেম্বর) রাতে সিংড়া উপজেলার পিপলসন দড়িপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, পিপলশন দড়িপাড়া গ্রামের মৃত ফয়েজ উদ্দিন প্রমাণিকের ছেলে মো. মন্টু (৪০), মো. মুকুল (৪৪) ও মো. শফিকুল (৩০), মৃত আজাহার আলীর ছেলে মোহাম্মদ আলী (৪০), সেকেন্দার প্রামাণিকের ছেলে মো. জাহিদুল ইসলাম (৫৫), মৃত ছহির উদ্দিনের ছেলে মো. রজিম আহম্মেদ (২২) এবং বগুড়ার শেরপুর থানার লাঙ্গল মোড়া গ্রামের মৃত আবু বক্করের ছেলে মো. আনোয়ার হোসেন (৩৮)।

র‌্যাব জানায়, রোববার রাতে সিংড়া উপজেলার ডাহিয়া ইউনিয়নের পিপলসন দড়িপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে নকল স্বর্ণের মূর্তি বিক্রির সংঘবদ্ধ প্রতারক চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে নকল স্বর্ণের একটি মূর্তি ও ৯টি মোবাইলসহ সিম কার্ড জব্দ করা হয়।

র‌্যাব আরও জানায়, তারা মানুষের কাছে স্বর্ণ মূর্তি বলে নকল মূর্তি বিক্রয় করে আসছিল। কিছুদিন আগে এক ভুক্তভোগীর কাছে ২ লাখ ২০ হাজার টাকায় স্বর্ণের মূর্তি বলে নকল মূর্তি বিক্রি করে প্রতারণা করে। ক্রেতারা পরীক্ষা করে জানতে পারে মূর্তিটি নকল। পরে রোববার বিকেলে ভুক্তভোগীরা টাকা ফেরত চাইলে প্রতারক চক্রের সদস্যরা ভুক্তভোগীকে বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন ও প্রাণনাশের হুমকি দেয়। একপর্যায়ে ভুক্তভোগীরা জীবন রক্ষার্থে সেখান থেকে পালিয়ে সিংড়া জামতলা বাজারে এসে র‌্যাবের টহল দলকে দেখতে পেয়ে বিষয়টি তাদের জানান। পরে র‌্যাব তাদের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রতারণার বিষয়টি স্বীকার করেন। এরপর সিংড়া থানায় তাদের বিরুদ্ধে প্রতারণা মামলা করা হয়।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ