ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

প্রতিবন্ধীর পাশে দাঁড়িয়েছে ‘ভয়েস অব পাকুন্দিয়া’

প্রকাশনার সময়: ১৯ নভেম্বর ২০২২, ২৩:১০

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় অসহায় দুজনকে হুইলচেয়ার, শীত বস্ত্র ও নগদ অর্থ প্রদান করেছে অনলাইন ভিত্তিক প্ল্যাটফর্ম ‘ভয়েস অব পাকুন্দিয়া।’

শুক্রবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় পৌর সদরের সৈয়দগাঁও পূর্বপাড়া এলাকার ১০বছর বয়সী দুই পা বিকলাঙ্গ রাহুলকে একটি হুইলচেয়ার, শীত বস্ত্র ও স্কুল ব্যাগ উপহার দেয়া হয়।

একইদিন রাতে উপজেলার থানারঘাট বাজারে শোভল দাস নামের আরেকজন অসহায় পঙ্গু ব্যক্তিকেও ভয়েস অব পাকুন্দিয়ার পক্ষ থেকে হুইলচেয়ার ও ব্যবসা করার জন্য নগদ ২৬ হাজার টাকা উপহার দেয়া হয়।

জানা যায়, শোভল দাস জুতা সেলাই করে ও চামড়ার ব্যবসা করে জীবিকা নির্বাহ করতেন। হঠাৎ একদিন মেয়ের জামাই বাড়িতে বেড়াতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। দীর্ঘদিন চিকিৎসা করার পরও তার একটি পা ভালো না হওয়ায় অবশেষে কেটে ফেলতে হয়েছে। কিছুদিন আগে স্থানীয় একজন ভয়েস অব পাকুন্দিয়ার এডমিন এস এম রায়হানকে একটি হুইলচেয়ার চেয়ে অনুরোধ করলে তিনি হুইলচেয়ারের ব্যবস্থা করে দিবেন বলে আশ্বাস দিয়েছিলেন।

পরবর্তীতে প্রবাসীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সহযোগিতায় অর্থ সংগ্রহ করে একটি হুইলচেয়ার ও নগদ ২৬ হাজার টাকা শুভল দাসের হাতে তোলে দেন ভয়েস ভয়েস অব পাকুন্দিয়া টিমের সদস্যরা।

এ বিষয়ে ভয়েস অব পাকুন্দিয়ার এডমিন এসএম রায়হান জানান, রাহুল হামাগুরি দিয়ে স্কুলে আসা যাওয়া করে। যা সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত হলে আমাদের নজরে আসে। ভয়েস অব পাকুন্দিয়ার পক্ষ থেকে শুক্রবার সন্ধ্যায় একটি হুইলচেয়ার,শীতের কাপড় ও একটি স্কুল ব্যাগ নিয়ে আমাদের সদস্যরা রাহুলের বাড়িতে গিয়ে তাকে উপহার প্রদান করা হয়।

তিনি আরও জানান, পজিটিভ পাকুন্দিয়া গড়ার প্রত্যয় নিয়ে আমরা কাজ করছি। এমন অসহায়-বঞ্চিত মানুষের পাশে থাকা আমাদের দায়িত্ব। সেই দায়িত্ব বোধ থেকেই আমরা সব সময় অসহায়ের পাশে থাকবো।

দুটি চেয়ার বিতরণের সময় উপস্থিত ছিলেন, ভয়েস অব পাকুন্দিয়ার এডমিন আরিফুল হক, রাকিবুল হাসান রাসেল, শাহরিয়া হৃদয়, মাহমুদুর রহমান আফ্রিদ, সোহানুর রহমান আল আমিন, তৌফিকুল ইসলাম রানা প্রমুখ।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ