ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬
নয়া শতাব্দীতে সংবাদ প্রকাশ

সেই উপ-পরিচালক নাজমুন নাহার প্রত্যাহার

প্রকাশনার সময়: ১৭ নভেম্বর ২০২২, ২০:৫৫

বাগেরহাট মহিলাবিষয়ক অধিদপ্তরের সেই ভারপ্রাপ্ত উপ-পরিচালক নাজমুন নাহারকে প্রত্যাহার করেছে মহিলাবিষয়ক অধিদপ্তর। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিকেলে মহিলাবিষয়ক অধিদপ্তরের ওয়েবসাইটে অফিস আদেশে অধিদপ্তরের পরিচালক মনোয়ারা ইসরাত স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানা গেছে।

আদেশে বলা হয়েছে, বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা সাহেলা পারভীনকে উপ-পরিচালক মহিলাবিষয়ক অধিদপ্তর বাগেরহাটে অতিরিক্ত দায়িত্ব প্রদান করা হয়।

উপ-পরিচালক নাজমুন নাহার প্রত্যাহারের খবর বাগেরহাটে পৌঁছানোর পর মহিলাবিষয়ক অধিদপ্তরের কর্মকর্তারা সন্তুষ্টি প্রকাশ করেছেন। অনেকে হাফ ছেড়ে বেঁচেছেন।

নাম না প্রকাশে এক এনজিও কর্মকর্তা জানান, আমরা বোধহয় দুর্নীতিগ্রস্ত অফিসারের হাত থেকে রক্ষা পেলাম। মঙ্গলবারও দুই হাজার টাকা দিয়েছি এক প্রত্যয়ন আনার জন্য। একই প্রত্যয়ন উপজেলা নির্বাহী অফিসাররা ফ্রি দিয়েছে।

প্রশিক্ষক লায়লা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে বলেছেন, আজও আমিসহ আমার প্রশিক্ষণার্থীরা অফিস থেকে পানি খাওয়া বন্ধ করে দিয়েছি।

এ বিষয়ে লায়লা মুঠোফোনে জানান, প্রতিদিনের মতো আমরা পানি খাই অফিসের টাকায়। আজ অফিস থেকে আমাকে জানানো হয়েছে, উপ-পরিচালক নাজমুন নাহার ম্যাডাম পানি দিতে বারণ করেছেন। এ রকম নির্যাতন আমাদের ওপর করছে। এক প্রশ্নের জবাবে লায়লা জানান, আমি এডিসি স্যারের কাছে ওনাদের অনিয়ম, দুর্নীতির বিষয়গুলো বলেছি। তদন্ত কমিটি আমাকে জিজ্ঞাসাবাদ করেছে। এর জেরধরে আমাদের পানি খাওয়া বন্ধ করে দিয়েছেন।

উপ-পরিচালক নাজমুন নাহার ও অফিস সহকারী পতিত পবন রায়ের অনিয়ম ও দুর্নীতি গত ৭ নভেম্বর নয়া শতাব্দীতে খবর প্রকাশিত হওয়ার পর গত ১৫ নভেম্বর অফিস সহকারী পতিত পবন রায়কে খুলনার দাকোপ উপজেলা মহিলাবিষয়ক অধিদপ্তরে বদলি করা হয়। তার একদিন পর বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বাগেরহাট মহিলাবিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালক নাজমুন নাহারকে প্রত্যাহার করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সচেতন মহল বলছে, অনিয়ম ও দুর্নীতির শাস্তি শুধু বদলি? এরা যেখানে যাবে, সেখানেই পবন ও নাজমুনরা এ রকম অনিয়ম ও দুর্নীতি করবে। এদের শাস্তি হওয়া উচিত।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ