ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

কাপড় দিয়ে এক কিলোমিটার আর্জেন্টিনার পতাকা

প্রকাশনার সময়: ১৭ নভেম্বর ২০২২, ২০:১২

বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে প্রিয় দলের প্রতি ভালোবাসা দেখাতে ৫০ হাজার টাকা খরচ করে ১৫০০ গজ কাপড় দিয়ে এক কিলোমিটার লম্বা আর্জেন্টিনার পতাকা তৈরি করে হইচই ফেলে দিয়েছেন আর্জেন্টিনার সমর্থকরা।

ময়মনসিংহের নান্দাইলে ময়মনসিংহ কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের নান্দাইল চৌরাস্তা বাজার থেকে নান্দাইল রোড রেলওয়ে স্টেশন পর্যন্ত এক কিলোমিটার রাস্তা জুড়ে বিশাল আকৃতির এই পতাকা টাঙানো হয়েছে।

নান্দাইল রোড বাজারের আব্দুল মতিনের টেইলার্সের দোকানে ৬ দিনে ১ হাজার ৫০০ গজ কাপড় দিয়ে ৩ হাজার ফুট লম্বা পতাকা তৈরি করা হয়। সব মিলিয়ে পতাকা তৈরি করতে আনুমানিক ৫০ হাজার টাকা খরচ হয়েছে।

গত রোববার থেকে বুধবার বিকেল পর্যন্ত ৩ দিনে এই বিশাল আকৃতির এই পতাকা টাঙানো হয়েছে।

নান্দাইল-তাড়াইল সড়কের নান্দাইল চৌরাস্তা থেকে নান্দাইল রোড রেলওয়ে স্টেশন পর্যন্ত রাস্তার দক্ষিণ পাশে পতাকা টানানো হয়েছে। বাঁশ এবং রাস্তার পাশে লাগানো গাছে দড়ি দিয়ে বেঁধে রাখা হয়েছে। বিশাল আকৃতির পতাকা দেখে রাস্তা দিয়ে চলাচলকারী মানুষ নিজের মোবাইল ফোনে তা ধারণ করে নিচ্ছে।

নান্দাইল চৌরাস্তা অটো সংগঠনের উদ্যোগে আল-আমিন, আশিক ভূঁইয়া, এমদাদুল হক বাচন, হাফিজুল ইসলাম হাফিজ ও ফাহিম ভূঁইয়া এ পতাকা বানানোর কাজ করেছেন।

শুধু পতাকা টাঙানোই নয়, সমিতির উদ্যোগে ফুটবল খেলা দেখতে বড় পর্দার ব্যবস্থা করা হয়েছে। যাতে বিশ্বকাপের সবকটি ফুটবল ম্যাচ দেখতে পারেন নান্দাইলবাসী।

উদ্যোক্তা আল আমিন জানান, প্রিয় দলের প্রতি ভালোবাসা দেখাতেই আমাদের এই পতাকা তৈরির উদ্দেশ্য। আমরা কয়েকজন মিলে পতাকা তৈরির সিদ্বান্ত নেই এবং তৈরিও করি। পতাকা টানানোর পর আর্জেন্টিনা দলের সমর্থকসহ অন্যান্য দলের সমর্থকরা আমাদের অভিনন্দিত করছেন। সত্যিই আমরা গর্বিত।

প্রিয় দলের পতাকা টানানোর খবর পেয়ে নান্দাইল সদর থেকে পতাকা দেখতে আসা জয় বলেন, এত বড় পতাকা নান্দাইলে আগে আর তৈরি হয়নি। নিশ্চয় এটি চমকপ্রদ খবর।

বিশাল পতাকা টাঙানো হয়েছে শুনেই দেখতে আসা শফিক ও কামাল জানান, এত বড় পতাকা দেখে ভাল লাগছে। এর আগে এতো বড় পতাকা দেখিনি।

উদ্যোক্তা আশিক ভূঁইয়া বলেন, গত বিশ্বকাপ থেকে আমাদের পরিকল্পনা ছিল আমরাও বিশাল একটি পতাকা তৈরি করবো৷ আর্জেন্টিনা দলের প্রতি আমাদের ভালোবাসা থেকেই পতাকা তৈরি করা। আমরা আশাবাদী এবার আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে৷ তবে বিশ্বকাপে বাংলাদেশ অংশ নিলে বাংলাদেশকে সমর্থন করতাম।

পতাকা সেলাইয়ের কারিগর আব্দুল মতিন বলেন, ‘আমি এবং আমার স্ত্রী মিলে পতাকা সেলাই করেছি। আমার জীবনে এমন বড় পতাকা কখনো সেলাই করা হয়নি ৷ আর্জেন্টিনা দলের প্রতি ভালোবাসা থেকেই পতাকা সেলাই করেছি। পারিশ্রমিক যতই দেয় তা নেব, এটার মধ্যে কোনো চাহিদা নেই।’

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ