ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

নরসিংদীতে বিএনপির ৫০ জনকে আসামি করে মামলা

প্রকাশনার সময়: ১৬ নভেম্বর ২০২২, ২৩:০৯ | আপডেট: ১৬ নভেম্বর ২০২২, ২৩:১২

নরসিংদীতে ২৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪০ থেকে ৫০ জন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করেছে পুলিশ। মামলায় প্রধান আসামি করা হয় জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাইফুল ইসলাম সোহেলকে।

নরসিংদী সদর মডেল থানার উপ পরিদর্শক মো. মনির হোসেন বাদী হয়ে মামলাটি করেন।

বুধবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, মামলার প্রধান আসামি সোহেলসহ পাঁচজনকে বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামিরা আগামী জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল, সরকার ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ক্ষতিসাধন, যানবাহন, শিল্প প্রতিষ্ঠান, সরকারি সম্পত্তির ক্ষতিসাধন ও নাশকতা সৃষ্টি করে জনগণের মধ্যে ভীতি ও ত্রাস সৃষ্টির লক্ষ্যে উদ্ধারকৃত বিষ্ফোরকদ্রব্য ও ককটেল নিজেদের হেফাজতে রেখেছিল। এছাড়া সরকারি কর্মচারীদের কর্তব্য কর্ম সম্পাদনে বাধাদানের উদ্দেশ্যে আক্রমন করত অপরাধমূলক বল প্রয়োগ ও সরকারি কাজে বাধাদান করে। যা ১৯০৮ সালের বিষ্ফোরক দ্রব্য আইন এর ৪/৬ ধারা তৎসহ পেনাল কোড ১৮৬/৩৫৩ ধারার অপরাধ।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় নরসিংদীর চিনিশপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে অভিযান চালিয়ে ১টি রিভলবারসহ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সাইফুল ইসলাম সোহেলকে আটক করে। পরে রিভলবারটি লাইসেন্সকৃত বলে জানতে পারে পুলিশ। একই সময় জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনের সড়ক থেকে বস্তায় রাখা ককটেল সদৃশ সরঞ্জাম ও ছাদ থেকে মশালে ব্যবহৃত বেশ কিছু সংখ্যক লাঠি জব্দ করা হয়।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ