ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বাকেরগঞ্জ বিএনপির গ্রুপিং চরমে, কর্মীরা কোন পথে?

প্রকাশনার সময়: ১৬ নভেম্বর ২০২২, ২০:৪০ | আপডেট: ১৬ নভেম্বর ২০২২, ২০:৫৬

বাকেরগঞ্জ উপজেলায় দীর্ঘদিন বিএনপির গ্রুপিংয়ের একটি গুঞ্জন শোনা গেলেও অবশেষে সেই গুঞ্জন এখন মাঠে গড়ালো।

বরিশাল দক্ষিণ জেলা বিএনপি কিছুদিন আগে বাকেরগঞ্জ উপজেলা কমিটি ভেঙে দেয়। এরপর নতুন আহবায়ক কমিটি গঠনের জন্য উপজেলা বিএনপি নেতাদের কাছ তালিকা নিয়ে ৮ নভেম্বর হারুন অর রশিদ সিকদারকে আহবায়ক ও মজিবুর রহমান চুন্নুকে সদস্য সচিব করে ৪১ বিশিষ্ট কমিটি গঠন করে। বাকেরগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবুল হোসেন খান অনুসারীরা এই কমিটি মানি না মানবো না, পকেট কমিটি পকেটে রাখ, বসন্তের কোকিলেরা ঢাকায় যাও; তারা এই পকেট কমিটি বাদ দিয়ে নতুন কমিটি দেওয়ার জন্য বিএনপি কেন্দ্রীয় নেতাদের দিকে দৃষ্টি আকর্ষণ করেন।

অন্যদিকে হারুন সিকদার অনুসারীরা দোয়া-মিলাদ ও মিষ্টি বিতরণসহ তাদের কর্মসূচি চালিয়ে যেতে থাকে। এরপর থেকে বাকেরগঞ্জে বিএনপির দুই গ্রুপের গ্রুপিং চরম আকার ধারণ করে। আবুল হোসেন খান দলীয় নেতা কর্মীদের শান্ত রাখার জন্য তার সামাজিক যোগাযোগ মাধ্যমে ৮ নভেম্বর লিখেন, রাজনীতিতে শেষ বলতে কিছু নেই। ১১ নভেম্বর লিখেন, শান্ত থাকুন অপেক্ষা করুন, আস্থা রাখুন, আমি আপনাদের সাথে আছি। ১২ নভেম্বর লিখেন, আল্লাহ ভরসা। ১৫ নভেম্বর রাত ৮টা ১৮ মিনিটে লিখেন আলহামদুলিল্লাহ। এরপরে মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত বরিশাল জেলা বিএনপি দক্ষিণের দায়িত্ব পান বাকেরগঞ্জের সাবেক এমপি আবুল হোসেন খান ও সদস্য সচিব অ্যাডভোকেট আবুল কালাম সাহিন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য নিশ্চিত করেন। এরপরই আবুল হোসেন খান শিবিরে উপজেলাজুড়ে বিভিন্ন হাট বাজার বন্দরে মিষ্টি বিতরণ ও অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করতে দেখা যায় নেতাকর্মীদের। নাম প্রকাশ না করার শর্তে নয়া শতাব্দীকে অভিযোগ করে বলেন, হারুন শিকদারের কমিটি ঢাকাসহ বাকেরগঞ্জ কমিটি। এরা সারাবছরই ঢাকায় থাকে, বসন্তের কোকিলের ন্যায় এদের আগমন। হামলা-মামলা সবকিছু আমরা মোকাবেলা করি। গত দুই মাসে আমরা দুটা হামলার শিকার হয়েছি। অন্যদিকে, মঙ্গলবার (১৫ নভেম্বর) মেয়াদোত্তীর্ণ হওয়ায় উপজেলার সকল ইউনিয়ন কমিটি ভেঙে দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাকেরগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক হারুন অর রশিদ সিকদার ও সদস্য সচিব মিজানুর রহমান চুন্নু সিকদার। উপজেলার তৃণমূল বিএনপির নেতাকর্মীরা এই কোন্দল অবসান ঘটিয়ে এক পতাকা তলে রাজনীতি করার জন্য নেতাদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ