ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পত্নীতলায় অগ্নিনির্বাপণ মহড়া

প্রকাশনার সময়: ১৬ নভেম্বর ২০২২, ১৪:৩৫

‘দুর্ঘটনা-দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি’ এই প্রতিপাদ্য নিয়ে সারাদেশের ন্যায় নওগাঁর পত্নীতলায় মঙ্গলবার (১৫ নভেম্বর) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। যা বৃহস্পতিবার (১৭ নভেম্বর) পর্যন্ত চলবে।

এ উপলক্ষে পত্নীতলা ফায়ার স্টেশনের কর্মীরা উপজেলার বিভিন্ন এলাকায় মানুষকে সচেতন করতে অগ্নিনির্বাপণ মহড়া করে আসছে। এর ধারাবাহিকতায় বুধবার (১৬ নভেম্বর) বেলা ১১টায় নজিপুর বাসস্ট্যান্ড গোল চত্বর এলাকায় পত্নীতলা ফায়ার সার্ভিস সিভিল ও ডিফেন্সের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো. রায়হান ইসলামের নেতৃত্বে অগ্নিনির্বাপণ কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত হয়।

এ সময় ফায়ার সার্ভিসের সদস্যরা গ্যাস সিলিন্ডারে আগুন লাগলে কি করতে হবে, শর্ট সার্কিট থেকে আগুন লাগলে, কারো শরীরে বিদ্যুৎ শকট হলে তাকে খালি হাতে ধরা যাবে না, গায়ে আগুন লাগলে মাটিতে গড়াগড়ি দিয়ে নিভানো যায়, দ্রুত অগ্নি নির্বাপণের নানা কৌশল প্রদর্শনীর মাধ্যমে শিখিয়ে দেন। সাপে দংশন করলে কামড়ানোর স্থান হতে ১০ সেমি উপরে গিট দিয়ে বেধে দ্রুত হাসপাতালে নিতে হবে, সড়ক দুর্ঘটনাসহ নানা বিষয়ে রক্ষা পেতে নানা কৌশল দেখিয়ে দেন।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ