ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

গফরগাঁওয়ে চরআলগী গণহত্যা দিবস পালিত

প্রকাশনার সময়: ১৫ নভেম্বর ২০২২, ১৮:৩২

ময়মনসিংহের গফরগাঁওয়ে ‘চরআলগী গণহত্যা দিবস’ পালিত হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় চরআলগী ইউনিয়নের চরআলগী কাচারীপাড়া বাজারে ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা করা হয়।

চরআলগী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম মাস্টারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চরআলগী ইউপি চেয়ারম্যান মো. মাসুদুজ্জামান মাসুদ, উপজেলা আওয়ামী লীগ নেতা চরআলগী ইউপির সাবেক চেয়ারম্যান দুলাল উদ্দিন আকন্দ, আব্দুল হামিদ মুনসুর, এসএম মাইন উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ইসকান্দার রোজ রিভেল, উপজেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক ডা. এসএম শফিক উদ্দিন, চলআলগী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাহার উদ্দিন বাচ্চু প্রমুখ।

উল্লেখ্য, মহান মুক্তিযুদ্ধের সময় ১৯৭১ সালের ১৫ নভেম্বর পাকিস্থানী হানাদার ও তাদের তাবেদার রাজাকার, আলবদর বাহিনী গফরগাঁও উপজেলার চরআলগী ইউনিয়নের ৩টি গ্রামের ৩৫টি পাড়ায় নারকীয় তান্ডব চালিয়ে হত্যা করে ৪৭ জন নিরাপরাধ মানুষকে, আগুনে পুড়িয়ে ভষ্মিভূত করে প্রায় সাড়ে ৬শ বাড়ি। বর্বর পাকবাহিনীর হত্যাকাণ্ড থেকে রেহাই পায়নি কোলের শিশু থেকে শুরু করে মসজিদের মুসল্লিরাও।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ