ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ডিমলায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ

প্রকাশনার সময়: ১৪ নভেম্বর ২০২২, ১৫:৫৮

নীলফামারীর ডিমলা উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২২-২৩ অর্থবছরে রবি মৌসুমে কৃষি প্রনোদনার কর্মসূচির আওতায় ৩ হাজার ৩৭০ জন কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে নীলফফামারী ১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার বিনামূল্যে এসব বীজ ও সার বিতরণ করেন।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার ও ডিমলা প্রেসক্লাবের সভাপতি মাজহারুল ইসলাম লিটন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় ফসল আবাদ বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ১০টি ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক ১৪৫০ জন কৃষকের মাঝে ১কেজি করে সরিষা বীজ, ১০কেজি করে এমওপি, ১০ কেজি করে ডিএপি। ৯০০ জন কৃষকের মাঝে ২০ কেজি করে গম বীজ, ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি করে। ৯০০ জন কৃষকের মাঝে ২ কেজি করে ভুট্রা বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি করে এমওপি। ২০ জন কৃষকের মাঝে ৮ কেজি করে সয়াবিন বীজ, ১০ কেজি করে ডিএপি, ১০ কেজি করে এমওপি। ৪০ জন কৃষকের মাঝে শতিকালীন ১ কেজি করে পেঁয়াজ বীজ, ১০ কেজি করে ডিএপি, ১০ কেজি করে এমওপি, ৬০ জন কৃষকের মাঝে ৫ কেজি করে মুগডাল বীজ, ১০ কেজি করে ডিএপি, এমওপি ৫ কেজি করে সার বিতরণ করা হয়।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ