ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

কালভার্ট আছে, সড়ক নেই!

প্রকাশনার সময়: ১৩ নভেম্বর ২০২২, ১৬:৩৯

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ৫নং শ্রীফলতলী ইউনিয়নের বকসী বাড়ি-চন্দ্রা সড়কে সানাইদা পাড়া এলাকায় খালের ওপর নির্মিত কালভার্টটি কোনো কাজে আসছে না। ১৬ বছর ধরে এভাবেই পড়ে আছে কালভার্টটি।

উপজেলার শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সাবেক মেম্বার মো. আব্দুল কাদের, সানাই গ্রামের বাসিন্দা মো. মজিবর মাতাব্বর জানান, শ্রীফলতলী ইউনিয়ন পরিষদ থেকে ২০০৭ সালে সানাইদা পাড়া খালের ওপর কালভার্টটি নির্মাণ করা হয়।

কালভার্টটি নির্মাণের কিছু দিন পর বন্যার পানির স্রোতে কালভার্টের দক্ষিণ পাশে ৩০০ গজ ও উত্তর পাশে ২০০ গজ সড়কের ব্যাপক ক্ষতি হয়। বন্যার পানির স্রোতে কালভার্টের দক্ষিণ পাশে সড়কের বেশ কিছু অংশে গভীর খাদের সৃষ্টি হয়। কালভার্টটি নির্মাণের সময় থেকেই দীর্ঘ ১৬ বছর পেরিয়ে গেলেও খাদে মাটি ভরাট করে সড়কটি চলাচল উপযোগী করা হয় নাই। ফলে স্কুল কলেজের শিক্ষার্থীসহ এলাকাবাসীর চলাচলে চরম দুর্ভোগ রয়েই গেছে।

শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের বর্তমান মেম্বার মো. বাবুল হোসেন, বড়দল গ্রামের টিপু খান, জিন্না মণ্ডল ও গুঠুরি গ্রামের সেলিম হোসেন জানান, শ্রীফলতলী ইউনিয়নের সানাইদা পাড়া, নাওলা, গুঠুরি ও বড়দল গ্রামের মানুষের যাতায়াতের সুবিধার্থে কালভার্টটি নির্মাণ করা হয়। বন্যায় ক্ষতিগ্রস্থ সড়কটি মেরামত না করায় যাতায়াতে খুবই অসুবিধা হচ্ছে। স্থানীয়রা প্রয়োজনে জনস্বার্থে ঐ কালভাটটি ভেঙ্গে আরেকটি কালভার্টের চেয়ে বড় ব্রিজ নির্মাণ করার দাবি জানিয়েছে।

শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আজিবর রহমান চরম দুর্ভোগের কথা স্বীকার করে বলেন, অপরিকল্পিতভাবে নির্মিত সানাইদা পাড়া কালভার্টটি ভেঙ্গে ৫০ ফুট দীর্ঘ একটি ব্রিজ নির্মাণের জন্য শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ইতোমধ্যেই কালিয়কৈর উপজেলা প্রশাসনের কাছে আবেদন করা হয়েছে।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ