ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

২৪ ঘণ্টায় রামেকে ১৩ জনের মৃত্যু

প্রকাশনার সময়: ১৩ আগস্ট ২০২১, ০৯:১৭ | আপডেট: ১৩ আগস্ট ২০২১, ০৯:২৩

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ১৩ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় হাসপাতালে তাদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে করোনা শনাক্তের পর ৫ জন এবং উপসর্গে আরো ৭ জন মারা যান। একজন কোভিড পরবর্তী জটিলতায় মারা গেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

রামেক হাসপাতালের তথ্যমতে, সর্বশেষ মৃতদের মধ্যে রাজশাহীর ৮ জন বাসিন্দা। এছাড়া পাবনার ৩ জন, নাটোরের এবং চাঁপাইনবাবগঞ্জের একজন করে বাসিন্দার মৃত্যু হয়। রোগী ভর্তি প্রসঙ্গে জানা যায়, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন রোগী ভর্তি হয়েছেন ৪০ জন। বর্তমানে ৫১৩টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে রোগী ভর্তি রয়েছেন ৩২৫ জন।

এদিকে, বৃহস্পতিবার রাজশাহীর দুইটি ল্যাবে তিনটি জেলার ৫৪১ টি নমুনা পরীক্ষা করে ১১৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিন রাজশাহী জেলার ৩৩০টি নমুনায় ৮৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। এতে জেলায় করোনা শনাক্তের হার কমে দাঁড়িয়েছে ২৫ দশমিক ১৫ শতাংশে। আগের দিন বুধবার সংক্রমণের হার ছিল ২৮ দশমিক ৬৩ শতাংশ।

বৃহস্পতিবার রামেক ল্যাবে চাঁপাইনবাবগঞ্জ জেলার ৭০ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া নাটোরের ১৪১ জনের নমুনায় ২০ জনের শরীরে করোনা ধরা পড়েছে।

নয়া শতাব্দী/এসইউ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ