ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

নিজ বাড়ির গেটে স্ত্রীকে নিয়ে অবস্থানে প্রবাস ফেরত যুবক 

প্রকাশনার সময়: ১২ নভেম্বর ২০২২, ১৯:২১

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বড় পলাশবাড়ী ইউনিয়নের উজিরমুনি গ্রামে নিজের বাড়ির গেটে স্ত্রীকে নিয়ে দুদিন ধরে অবস্থান করছেন রায়হান আলী নামে এক যুবক।

শুক্রবার (১১ নভেম্বর ২০২২) সকাল থেকে স্ত্রীকে নিয়ে খড়কুটো বিছিয়ে গেটের পাশে বসে আছেন তিনি।

অন্যদিকে গেটে তালা দিয়ে এ বাড়িতেই আছেন তার পরিবারের অন্যান্য সদস্যরা। পেছনের দিকে থাকা একটি ছোট দরজা দিয়ে বাড়ি থেকে বের হওয়া গেলেও সেটি তালাবন্ধ করে রাখছেন তারা।

রায়হান ওই গ্রামের আইজুল ইসলাম নামে এক কাঠমিস্ত্রির ছেলে। তিনি ৬ মাস আগে মালেশিয়া থেকে বাড়ি ফিরেছেন। সেখানে তিনি ৫ বছরের বেশি সময় ধরে কাজ করেছেন।

শনিবার (১২ নভেম্বর) দুপুরে সরেজমিনে দেখা গেছে, স্ত্রীকে সঙ্গে নিয়ে বাড়ির গেটের পাশে খড়কুটো বিছিয়ে বসে আছেন রায়হান। তাদের দেখতে সেখানে ভিড় জমাচ্ছেন এলাকার লোকজন।

জানতে চাইলে রায়হান অভিযোগ করে বলেন, বিদেশে থাকাকালীন সময়ে প্রতিমাসে ৪০-৫০ হাজার টাকা বাড়ি পাঠিয়েছি। সেই টাকা দিয়ে পরিবারে স্বচ্ছলতা ফিরেছে। বাড়ি নির্মাণ করেছে, বাবা ও ৩ জন ভাই বাড়ির পাশে করাত কল দিয়েছেন। বাড়ি ফেরার পর আমাকে আনুষ্ঠানিক ভাবে বিয়ে দিয়েছে। শ্বশুড়বাড়ি থেকে প্রায় ৫ লাখ টাকা নিয়ে সেটাও বাবাকে দিয়েছি। এখন বাবা প্রায় ৩ মাস হলো তুচ্ছ ঘটনায় স্ত্রীসহ আমাকে বের করে দিয়েছে। আর বাড়িতে উঠতে দিচ্ছে না। স্ত্রীকে নিয়ে কোথায় যাবো, কি করব, তাই বাড়ির গেটের সামনে অবস্থান নিয়েছি।

রায়হান আরও অভিযোগ করে বলেন, যখন টাকা দিয়েছিলাম বিদেশ থেকে আয় করে, তখন আমি ভালো ছিলাম। এখন বাড়ি ফেরার পর সবার কাছে খারাপ হয়ে গেছি। গতকাল থেকে বাড়ির লোকজন মারপিট করে এখান থেকে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করেছে। কিন্তু আমি ও আমার স্ত্রী যায়নি।

রায়হানের বাবা আজিজুল ইসলাম বলেন, ছেলে ও বউমাকে বাড়িতে রাখবো না। তারা আমাদের কোন কথা শুনেন না৷ তাদের না রাখার জন্য ইউপি চেয়ারম্যানের মাধ্যমে ৪ শতক জমি রেজিস্ট্রি ও ১ লাখ টাকা দিয়েছি অন্যস্থানে বাড়ি করার জন্য। ছেলে আমার ও আমার বাড়ির সম্মান রাখেনি। ওই ছেলেকে আমি ঘরে তুলবো না।

এ বিষয়ে জানতে চাইলে বড় পলাশবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান শাহাবুদ্দিন মিঞা বলেন, এর আগে তাদের বাপ-ছেলের ঝামেলা মেটানো হয়েছে। এখন আবার নতুন করে শুরু হয়েছে। বিষয়টি সমাধানের জন্য তাদের পরিষদে ডাকা হয়েছে৷

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ