ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

গুরুদাসপুরে পাচারকালে ৬০ বস্তা সার জব্দ

প্রকাশনার সময়: ১২ নভেম্বর ২০২২, ১৮:২৩

নাটোরের গুরুদাসপুর থেকে সিংড়া উপজেলায় পাচার করার সময় ৬০ বস্তা সার জব্দ করেছে গুরুদাসপুর উপজেলা কৃষি অধিদপ্তর। জব্দের পর বি.এ.ডি.সি. কর্তৃক অনুমোদিত খুচরা সার ডিলার লুতফর রহমানকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন গুরুদাসপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মেহেদী হাসান শাকিল।

শনিবার (১২ নভেম্বর) সকালে গুরুদাসপুর উপজেলার নাজিরপুর বাজারের খুচরা সার বিক্রেতা মেসার্স এল. আর. ট্রেডার্স থেকে ৬০ বস্তা পটাশ, টিএসপি, ডিএপি সার ভ্যানযোগে পাশ্ববর্তী উপজেলা সিংড়ায় পাচার করা হচ্ছিলো। এসময় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মতিয়ার রহমান দ্রুত নাজিরপুর ঘটনাস্থলে গিয়ে ভ্যানভর্তি সারগুলো জব্দ করেন। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সার ব্যবসায়ী লুৎফর রহমানকে নগদ এক লাখ টাকা জরিমানা করা হয়। সেই সাথে তাকে সতর্ক করা হয়।

কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মতিয়ার রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সকালে ওই সারগুলো জব্দ করা হয়েছে। উপজেলাব্যাপী কৃষি অধিদপ্তর থেকে প্রতিদিন খোঁজখবর রাখা হচ্ছে- কোন ব্যবসায়ী যেন কৃষকের কাছ থেকে অতিরিক্ত মূল্যে সার বিক্রি করতে না পারে।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ