ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ভরণ-পোষণ না দেয়ায় ৯ সন্তানের বিরুদ্ধে থানায় মায়ের অভিযোগ

প্রকাশনার সময়: ০৯ নভেম্বর ২০২২, ২৩:৩৭

সন্তানদের অবহেলা আর অনাদরে কষ্টে জীবন কাটছিল ৭৫ বছরের বৃদ্ধা কাঞ্চন বিবির। দীর্ঘ দিন ধরে সন্তানরা তার ভরণ-পোষণ দিচ্ছেন না। কখনোসখনো তারা অত্যাচার করছেন বৃদ্ধা মায়ের ওপর। মা আর সইতে পারছিলেন না। অগত্যা পেটে ধরা ৯ সন্তানের বিরুদ্ধে থানায় অভিযোগ করলেন। ঘটনাটি ঘটেছে সুনামগঞ্জের জগন্নাথপুরে। অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার (৮ নভেম্বর) জগন্নাথপুর থানা পুলিশ মা ও সন্তানদের ডেকে এনে বিষয়টির সমঝোতা করে দেন।

জানা গেছে, উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের চিলাউড়া আশিঘর গ্রামের মৃত রুস্তম আলীর স্ত্রী কাঞ্চন বিবির ৭ ছেলে ও দুই মেয়ে রয়েছে। এর মধ্যে ৫ ছেলে প্রবাসী ও দুই মেয়ে বিবাহিত। বাড়িতে দুই ছেলে বসবাস করছেন। স্বামী রুস্তম উল্লার মৃত্যুর পর স্ত্রীর নামে রেখে যাওয়া ৪০ শতক জায়গা দুই সন্তান ইতালি প্রবাসী তৌরিছ মিয়া ও বাড়িতে থাকা ফরুক মিয়া কৌশলে তাদের নামে রেজিষ্ট্রি করে নেয়। এ নিয়ে অপর সন্তানরাও মায়ের ওপর ক্ষুব্ধ হয়ে তার ভরণ-পোষণের খরচ বন্ধ করে দেয়।

কাঞ্চন বিবি জানান, ছেলে-মেয়েদের অযত্নে-অবহেলায় প্রায় একা হয়ে পড়েছিলেন। সন্তানরা তার ভরণ-পোষণ বন্ধ করে তাকে মানসিকভাবে পীড়া দিচ্ছিল। নিরুপায় হয়ে পুলিশের শরণাপন্ন হলে পুলিশ সন্তানদের ডেকে এনে ভরণ-পোষণ দিতে অনুরোধ করলে সন্তানরা ভরন-পোষণ দেওয়ার অঙ্গীকার করেন।

বৃদ্ধার ছেলে ফারুক বলেন, মায়ের সঙ্গে জায়গা-জমি নিয়ে আমাদের মানসিক দূরত্ব ও ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। এখন সমাধান হয়েছে।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, মায়ের ভরণ-পোষণ দিচ্ছে না সন্তানরা। দুঃখ-কষ্টে দিন কাটছিল বৃদ্ধা মায়ের। এ খবর শুনে মর্মাহত হয়ে ছেলে-মেয়েদের ডেকে এনে বোঝানোর পর তারা ভরণ-পোষণ দিতে সম্মত হয়।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ