ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফের বাড়ানো হলো বান্দরবানে ভ্রমণ নিষেধাজ্ঞার মেয়াদ

প্রকাশনার সময়: ০৮ নভেম্বর ২০২২, ১৯:০৮

নিরাপত্তাজনিত কারণে বান্দরবানের রোয়াংছ‌ড়ি, রুমা ও থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা আগামী ১২ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) সন্ধ্যায় নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করে গণবিজ্ঞপ্তি জারি করেন বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

এতে বলা হয়েছে, ৪ ন‌ভেম্বর ২০২২ মূলে জারিকৃত বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় সদর দপ্তর, বান্দরবান রিজিয়ন, সেনানিবাসের ৮ নভেম্বর ২০২২ তারিখের ১৪০/৩১/জিএস (ইন্ট) এর আলোকে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছ‌ড়ি, রুমা ও থানচি উপজেলায় স্থানীয় ও দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা আগামী ১২ নভেম্বর ২০২২ তারিখ পর্যন্ত বর্ধিত করা হলো।

এর আগে বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলার সীমান্ত এলাকা এবং রাঙামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের সীমান্ত এলাকায় সন্ত্রাসীদের বিরুদ্ধে যৌথ অভিযানের কারণে নিরাপত্তার কথা বিবেচনা করে উক্ত দুই উপজেলায় অনির্দিষ্টকালের জন্য ভ্রমণ নিষিদ্ধ করে প্রশাসন।

এরপর ২৩ অক্টোর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত আরও দুই উপজেলা, থানচি ও আলীকদমেও ভ্রমণ নিষিদ্ধ করা হয়। পরবর্তীতে ভ্রমণ নিষেধাজ্ঞার মেয়াদ বাড়িয়ে ৪ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়। আরেকটি বিজ্ঞপ্তির পর পঞ্চমবারের মতো এই ভ্রমণ নিষেধাজ্ঞা দেওয়া হলো।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, বান্দরবানে আসা পর্যটকদের নিরাপত্তার জন্য নিষেধাজ্ঞা ১২ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আগত পর্যটকদের উল্লেখিত নিষেধাজ্ঞা থাকা তিন উপজেলায় ভ্রমণে না আসার অনুরোধ করা হলো।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ