ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

চোখের সামনে পুড়ে ছাই মাথা গোঁজার ঠাঁই

প্রকাশনার সময়: ০৬ নভেম্বর ২০২২, ১৪:১১

ভোলার লালমোহনে খোলা আকাশের নিছে বসবাস করেছে এক দিনমজুর। উপজেলা চর ছকিনা গ্রামের মো. মনজুরের বসতঘরটি চোখের সামনে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

রোববার (৬ সেপ্টেম্বর) সকালে উপজেলার কালমা ইউনিয়নের গিয়ে দেখা যায় মনজুর ও তার পরিবারের একমাত্র মাথা গোঁজার সম্বলটুকু হারিয়ে মানবেতর জীবনযাপন করছে।

এর আগে গত শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাত আনুমানিক তিনটার দিকে উপজেলার এ গ্রামের চান মৌলভী বাড়িতে এ ঘটনা ঘটে। মনজু ওই বাড়ির মৃত আবু তাহেরের ছেলে।

সরজমিনে জানা যায়, শুক্রবার মধ্য রাতে মনজুর স্ত্রী প্রসব বেদনা উঠলে তাকে নিয়ে পাশের বাড়িতে যাই। হঠাৎ লোকজন চিৎকার দিলে ছুটে এসে দেখে তার ঘরটি আগুন জ্বলছে। স্থানীয়দের প্রায় এক ঘণ্টার চেষ্টায়ও রক্ষা হয়নি তার বসত ঘরটি। আগুনের সূত্রপাতের বিষয়ে নিশ্চিত হতে পারেননি দিনমজুর মনজুর ও তার বাড়ির লোকজন। এ অগ্নিকাণ্ডে অসহায় মনজুর প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে। মাথা গোঁজার একমাত্র বসত ঘরটি পুড়ে যাওয়ায় এখন পরিবার নিয়ে পাশ্ববর্তী এক বাড়িতে আশ্রয় নিয়েছেন। নতুন করে ঘর তোলার চিন্তায় দিশেহারা হয়ে পড়েছেন মনজুর।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত মনজুর বলেন, আমার পরিবার নিয়ে এখন খুবেই কষ্টে আছি। আমি দিনমজুর। নতুন করে একটি ঘর তোলা আমার পক্ষে এই মুহূর্তে সম্ভব নয়। তাই সমাজের বিত্তবান মানুষসহ সরকারি সহযোগিতা কামনা করছি।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ ঘোষ জানান, ওই অগ্নিকাণ্ডের ঘটনার সম্পর্কে খবর পেয়েছি। আমরা ক্ষতিগ্রস্ত ব্যক্তিকে সরকারিভাবে সর্বোচ্চ সহায়তার চেষ্টা করবো।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ