ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ঝিনাইদহে পাগলা কুকুরের কামড়ে আহত ৪০, ভ্যাক্সিন সংকট

প্রকাশনার সময়: ০৪ নভেম্বর ২০২২, ২২:৪৬ | আপডেট: ০৪ নভেম্বর ২০২২, ২২:৪৯

ঝিনাইদহের কালীগঞ্জে দুই পাগলা কুকুরের কামড়ে সাংবাদিক ও ব্যবসায়ীসহ প্রায় ৪০ জন আহত হয়েছেন।

শুক্রবার (৪ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে ৮টার মধ্যে পৌর এলাকার বিভিন্ন জায়গায় এসব ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, এর মধ্যে ২০ জন কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছে। বাকিরা ঝিনাইদহ সদর হাসপাতালসহ বিভিন্ন চিকিৎসকের কাছে চিকিৎসা নিচ্ছে। এদিকে হঠাৎ কুকুরে কামড়ানো রোগী বেশি হওয়ায় ভ্যাক্সিন সংকট দেখা দিয়েছে। এ পর্যন্ত ১৫ জনকে ভ্যাক্সিন দেওয়া হয়েছে। বাকিদের পরে দেওয়া হবে বলে পৌর ও হাসপাতাল কর্তৃপক্ষ জানান।

স্থানীয় সংবাদকর্মী মোমিনুর রহমান মন্টু জানান, সন্ধ্যার দিকে কালীগঞ্জ পৌরসভার কাশিপুর রেলগেট এলাকায় একটি লাল রঙের কুকুর পথচারীদের কামড়ানো শুরু করে। এসময় একে একে ১৮ জনকে কামড়ে জখম করে। এরপর একই কুকুর শহরের নতুর বাজারে গিয়ে ১৫ জনকে কামড় দেয়। এরপর একই সময় শহরের জনতার মোড়ে অপর একটি কালো রঙের কুকুর ৩ জনকে কামড়ে জখম করে। এছাড়া শহরের নীমতলা বাসস্ট্যান্ড থেকে দৈনিক যুগান্তর পত্রিকার কালীগঞ্জ প্রতিনিধি ও দীপ্ত টিভির ঝিনাইদহ জেলা প্রতিনিধি শাহরিয়ার আলম সোহাগকে কামড়ে জখম করে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক তানভীর হাসান জানান, সন্ধ্যা থেকে হাসপাতালে ২০ জন কুকুরের কামড়ানো রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে। আরও রোগী আসছে কিন্তু পর্যাপ্ত ভ্যাক্সিন না থাকায় তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের আগামীকাল ভ্যাক্সিন দেওয়া হবে।

কালীগঞ্জ পৌরসভার মেয়র কুকুরের কামড়ানোর বিষয়টি নিশ্চিত করে জানান, সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে হাসপাতালে গিয়েছিলাম। রোগীদের খোঁজখবর নিয়েছি। এসময় পৌরসভার পক্ষ থেকে ১২ জনকে ভ্যাক্সিন সরবরাহ করা হয়েছে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ