ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

কাঠের সাঁকো ধসে পড়ায় বেড়েছে দুর্ভোগ

প্রকাশনার সময়: ০২ নভেম্বর ২০২২, ১৯:০৫

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. রফিকুল ইসলামের বাড়ির কাছে কাঠের সাঁকো ধসে পড়ায় দুর্ভোগে পড়েছে স্থানীয়রা।

জানা যায়, উপজেলার সূত্রাপুর ইউনিয়নের দক্ষিণ হিজলতলী গ্রামের লোকজন সংক্ষিপ্ত সময়ে স্কুল-কলেজসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,পার্শ্ববতি সাহেব বাজার ও কালিয়াকৈর শহরে যাতায়াতের জন্য ৪ বছর পূর্বে নিজেদের অর্থায়নে শ্রীফলতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. রফিকুল ইসলামের বাড়ির কাছে বংশী নদীর উপর সিমেন্টের খুটি ব্যবহার করে বাঁশ ও কাঠ দিয়ে একটি সাঁকো তৈরি করে। সাঁকোটি স্রোতের কারণে তিনমাস আগে ধসে পড়ে। এরপর থেকে সেতুটি নির্মাণের কোনো উদ্যোগ নেয়া হয়নি।

সরজমিনে দেখা যায়, ধসে পড়া সাঁকোটি নদীর উপরে কোনো রকমে ঝুলে আছে। জরুরি প্রয়োজনে মানুষ ধসে পড়া ঝুঁকিপূর্ণ ওই সাঁকো দিয়েই যাতায়াত করছে।

কালিয়াকৈর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ওই এলাকার বাসিন্দা মো. পারভেজ আহম্মেদ বলেন, স্থানীয়ভাবে নির্মিত সাঁকোটি ধসে পড়ায় উপজেলা সদর, হাট-বাজার , উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও শিক্ষা প্রতিষ্ঠানে ২ কিলোমিটার ঘুরে যেতে হয়।

উপজেলার সূত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সোলাইমান মিন্টু বলেন, সাঁকোটি ধসে পড়ায় গ্রামর লোকজনের কষ্ট হচ্ছে। তিনি ওই স্থানে একটি পাকা ব্রিজ নির্মাণের জন্য মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আকম মো. মোজাম্মেল হক এর দৃষ্টি আকর্ষণ করেন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ