ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

গোয়ালন্দে ইউএনও হলেন স্কুলছাত্রী ফারজানা

প্রকাশনার সময়: ০১ নভেম্বর ২০২২, ১৫:১১

রাজবাড়ীর গোয়ালন্দে উপজেলা নির্বাহী অফিসারের চেয়ারে বসে এক ঘণ্টার জন্য প্রতীকী ইউএনও হিসেবে দায়িত্ব পালন করেছেন স্কুলছাত্রী ফারজানা আক্তার (১৫)।

মঙ্গলবার (১ নভেম্বর) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করেন। প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চাইল্ড টাস্কফোর্সের (এনসিটিএফ) সহযোগিতায় স্থানীয় বেসরকারি প্রতিষ্ঠান কর্মজীবী কল্যাণ সংস্থা (কেকেএস) এ কার্যক্রমের আয়োজন করে। এ সময় উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন উপস্থিত ছিলেন।

ফারজানা গোয়ালন্দের দৌলতদিয়ায় অবস্থিত বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার গালর্স হাইস্কুলের দশম শ্রেণির ছাত্রী ও ন্যাশনাল চাইল্ড টাস্কফোর্সের (এনসিটিএফ) সহ-সভাপতি। সে দৌলতদিয়া সামছু মাষ্টার পাড়ার রবিন শেখ ও সখিনা বেগম দম্পতির সন্তান। তার বাবা একজন ক্ষুদ্র ব্যবসায়ী ও মা গৃহিণী। ৪ বোন দুই ভাইয়ের মধ্যে সে তৃতীয়। দীর্ঘদিন ধরে বিভিন্ন শিশু সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছে ফারজানা।

দ্বায়িত্ব পালনকালে ফারজানা বাল্যবিয়ে, নারী নির্যাতন ও নিপীড়ন বন্ধ, ইভটিজিং, কোভিড-১৯ সচেতনতা ও মাদকদ্রব্যের নিয়ন্ত্রণ বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা ও সংশ্লিষ্টদের দিক নির্দেশনা দেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, আজকের তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। তাই শিশুদের ছোট হতেই দেশের জন্য প্রস্তুত করা আমাদের সবার দায়িত্ব।

এ সময় আরও উপস্থিত ছিলেন কেকেএস প্রদীপ প্রকল্পের কর্মকর্তা রুমা খাতুন, কেকেএস কর্মী মন্জুরুল ইসলাম, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ওয়াইমুভ প্রকল্প কর্মকর্তা পথিক পাল প্রমুখ।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ