ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

খানসামায় স্কুলের তালা ভাঙার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশনার সময়: ২৬ অক্টোবর ২০২২, ১৯:২১

দিনাজপুরের খানসামার উপজেলার ভাবকির কুমড়িয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষের তালা ভাঙার প্রতিবাদে মানববন্ধন হয়েছে।

বুধবার (২৬ অক্টোবর) দুপুরে উচ্চ বিদ্যালয়ের মূল ফটকের সামনের সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেন ওই স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়রা।

প্রসঙ্গত, ২০২০ সালের ১ নভেম্বর ওই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন মন্টু ইসলাম। কিন্তু সেসময় থেকে ম্যানেজিং কমিটি কর্তৃক অব্যাহতিপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক আসলাম আলী নিজেকে প্রধান হিসেবে দাবি করেন। এটা নিয়ে দীর্ঘদিন ধরে তাদের দুই পক্ষের মামলা আদালতে চলমান রয়েছে।

গত ১৫ সেপ্টেম্বর দিনাজপুর শিক্ষা বোর্ড ৬ মাসের জন্য অ্যাডভোকেট শামসুর রহমান পারভেজকে প্রধান করে ৪ সদস্যের এডহক কমিটি ঘোষণা করেন। এই ক্ষমতাবলে তারা আসলাম আলীকে ভারপ্রাপ্ত প্রধানের দায়িত্ব দেন। আসলাম আলী গত মাসে অবসরে যাওয়ার সময় মোকছেদ আলীকে ভারপ্রাপ্ত প্রধানের দায়িত্ব দেয়। তখন থেকেই ওই এলাকার পরিস্থিতি উত্তপ্ত হয়। তবে এই এডহক কমিটিকে অবৈধ দাবি করে হাইকোর্টে মামলা দায়ের করেন এক অভিভাবক। সেটি এখনো হাইকোর্টে বিচারাধীন।

এদিকে (২৫ অক্টোবর) রাত ৭টায় খানসামা উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী, অফিসার ইনচার্জ চিত্তরঞ্জন রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হক, এডহক কমিটির সদস্যসহ অনেকে মোকছেদ আলীকে প্রধান শিক্ষকের কক্ষে প্রবেশ করাতে চান। এসময় গেট ও কক্ষের তালা ভেঙে ঢুকতে গেলে বাঁধে বিপত্তি। এতে দুই গ্রুপের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়। এতে দু’জন আহত হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মঞ্জুরুল হক বলেন, আমাদের অগোচরে কে বা কাহারা তালা ভেঙে পরিস্থিতি উত্তপ্ত করেছে জানা নেই। এতে আমরা মর্মাহত।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ