ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সিত্রাং: কেরানীগঞ্জে হেলে পড়েছে দুটি ভবন

প্রকাশনার সময়: ২৫ অক্টোবর ২০২২, ১৭:৩৬ | আপডেট: ২৫ অক্টোবর ২০২২, ১৭:৩৮

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ঢাকার কেরানীগঞ্জে দুটি আবাসিক বহুতল ভবন হেলে পড়েছে।

সোমবার (২৪ অক্টোবর) রাতে ঘূর্ণিঝড় চলাকালীন সময়ে দক্ষিণ কেরানীগঞ্জের শুভাঢ্যা উত্তরপাড়া হাজিনগর এলাকায় শহিদুল ইসলামের পাঁচতলা ও এর পাশের জালাল উদ্দিনের চারতলা ভবন দুটি একটি আরেকটির উপর হেলে পড়ে। ভবন হেলে যাওয়ার খবরে এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। পরবর্তীতে রাতেই ফায়ার সার্ভিস ও স্থানীয় ইউনিয়ন পরিষদের সহযোগিতায় একটি ভবনের বাসিন্দাদের বাড়ি থেকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর সকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার মেহেদী হাসানের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে ভবন দুটিকে পরিত্যক্ত ঘোষণা করেন। একই সঙ্গে অপর ভবনটিও কিছুক্ষণের মধ্যে খালি করার নির্দেশ দেওয়া হয়। ঘটনা তদন্তে উপজেলা প্রকৌশলীর নেতৃত্বে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান জানান, গতকাল রাতে ভবন হেলে পড়ার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও স্থানীয় ইউনিয়ন পরিষদ মেম্বার ভবনের বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্ট পেলে এ বিষয়ে বিস্তারিত ব্যবস্থা নেওয়া হবে। আপাতত ভবন দুটি থেকে বাসিন্দাদের নিরাপদ স্থানের সরিয়ে পরিত্যক্ত ঘোষণা করা হয়।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ