ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ছিনতাই মামলায় গ্রেফতার শ্রমিক লীগ নেত্রীকে অব্যাহতি

প্রকাশনার সময়: ১১ আগস্ট ২০২১, ১৮:৫০

কুমিল্লায় জাতীয় শ্রমিক লীগের তিতাস উপজেলা শাখার মহিলাবিষয়ক সম্পাদক মৌসুমী আক্তারকে ছিনতাই মামলায় গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার সকালে ভুক্তভোগী মনু মিয়া বাদী হয়ে ছিনতাই মামলা দায়ের করলে তাকে আদালতে পাঠানো হয়।

এ ঘটনায় একই দিনে তিতাস উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আল-আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। মৌসুমী আক্তার তিতাস উপজেলার জিয়ারকান্দি এলাকার রুবেল মিয়ার স্ত্রী।

মামলা সূত্রে জানা যায়, গত সোমবার শ্রীমদ্দি গ্রামের মো. মনু মিয়া মেয়ে শারমিনকে নিয়ে ২ লাখ ১২ হাজার টাকা সোনালী ব্যাংক হোমনা শাখায় জমা দিতে যান। ব্যাংকে ভিড় থাকায় জমা না দিয়ে বাড়িতে ফেরার পথে হোমনা বাজারে অভিযুক্ত মৌসুমীসহ ৪ সহযোগী গতিরোধ করে শারমিনের ব্যাগ থেকে ১ লাখ টাকা নিয়ে যায়।

এ সময় শারমিনের চিৎকারে উপস্থিত লোকজন এগিয়ে এসে ৩ নারী ছিনতাইকারীকে আটক করে। তবে মৌসুমী পালিয়ে যান। পরে কৌশলে যোগাযোগ করে ১ লাখ টাকার মধ্যে ৮০ হাজার টাকা দিলেই আটকদের ছেড়ে দেয়া হবে এমন প্রলোভন দিলে শ্রমিক লীগ নেত্রী মৌসুমী ৮০ হাজার টাকা নিয়ে ঘটনাস্থলে যান। এরপর স্থানীয়রা ৪ নারীকে পুলিশের কাছে হস্তান্তর করে।

হোমনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কায়েস আকন্দ জানান, ভুক্তভোগী মনু মিয়া বাদী হয়ে মামলা দায়েরের পর প্রাথমিক তদন্ত করে শ্রমিক লীগ নেত্রী মৌসুমীসহ ৪ নারীর সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে। এ ঘটনায় মৌসুমী (২৫), হাছিনা আক্তার (২৬), আঁখি সরকার (২০) ও শিউলীকে (২০) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

তিতাস উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আল-আমিন জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকায় উত্তর জেলা শ্রমিক লীগ নেতৃবৃন্দের নির্দেশে মৌসুমীকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ