ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

কেরানীগঞ্জে খেলার মাঠ দখলের প্রতিবাদে মানববন্ধন 

প্রকাশনার সময়: ২৩ অক্টোবর ২০২২, ১৮:২৫

ঢাকার কেরানীগঞ্জে ঐতিহ্যবাহী সোনাকান্দা খেলার মাঠ দখল করে রাস্তা নির্মাণের প্রতিবাদে সোনাকান্দা জাগরণী সংঘ ব্যানারে এলাকার সর্বস্তরের জনগণ ও স্কুল কলেজের ছাত্র /ছাত্রীরা মানববন্ধন আয়োজন করেছে। রোববার (২৩ অক্টোবর) সকালে উপজেলার রোহিতপুর ইউনিয়নের সোনাকান্দা জাগরণী সংঘ মাঠে অনুষ্ঠিত মানববন্ধনে নানা বয়সী শতাধিক লোক অংশগ্রহণ করেন। তাদের দাবি- মাঠ দখল করে রাস্তা নয়, ভবিষ্যত প্রজন্মের জন্য মাঠ ছেড়ে দিতে হবে। যেখানে বর্তমান সরকার চাচ্ছে মাঠে খেলা ফিরিয়ে আনতে সেখানে কিছু মানুষের সুবিধার জন্য এ রাস্তা হতে পারে না। আমরা রাস্তা চাই তবে মাঠ দখল করে নয়।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা মাঠ রক্ষায় স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। স্থানীয় যুবক মাসুম জানান, সোনাকান্দা খেলার মাঠটি উপজেলার গুরুত্বপূর্ণ ও ঐতিহ্যবাহী একটি মাঠ। এই মাঠে খেলে গেছেন দেশের অনেক বরেণ্য খেলোয়াড়। এই মাঠের কারণেই সোনাকান্দা আজ পরিচিত এক জনপদ। এলাকার হাজারো যুবক এই মাঠকে ঘিরেই স্বপ্ন দেখে। মাঠের দুই পাশে ১২ ফুট করে রাস্তা চলে গেলে মাঠ ছোট হয়ে যাবে। এটা আর খেলার উপযোগী থাকবে না।

ডাক্তার মোঃ সোহেল নামে আরেক যুবক জানান, এমনিতেই মাঠ ছোট হয়ে গেছে। এই রাস্তাটি হলে মাঠ আর মাঠ থাকবে না। আমরা স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি- তারা যেনো মাঠের উপর দিয়ে রাস্তা বন্ধের উদ্যোগ নেয়।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মেহেদী হাসান জানান, এব্যাপারে তিনি অবগত নয়, সংশ্লিষ্টদের সাথে কথা বলে পদক্ষেপ নেওয়া হবে। তবে মাঠ দখল করে রাস্তা নির্মাণের কোন সুযোগ নেই বলেও জানান তিনি।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ