ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ছোট যমুনা নদী থেকে দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

প্রকাশনার সময়: ২০ অক্টোবর ২০২২, ২১:৪৪

নিখোঁজের ২০ ঘণ্টা পর জয়পুরহাটের ছোট যমুনা নদী থেকে নিখোঁজ দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে রাজশাহী থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

বুধবার (১৯ অক্টোবর) বিকেল ৩টার দিকে জয়পুরহাট সদর উপজেলার চকশ্যাম এলাকায় ছোট যমুনা নদীতে প্রতিমা বিসর্জন দিতে গিয়ে তারা নিখোঁজ হয়। খবর পেয়ে রাজশাহী থেকে আসা ফায়ার সার্ভিসের পাঁচ সদস্যের ডুবুরি দল বৃহস্পতবিার (২০ অক্টোবর) সকাল দশটার দিকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। তারা হলেন- জয়পুরহাট শহরের রেল কলোনি এলাকার সনজিৎ কুমার (২২) এবং তন্ময় রজক (১৬)। সনজিৎ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্নাতকের শিক্ষার্থী ও তন্ময় রজক জয়পুরহাটের কাশিয়াবাড়ি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র বলে তাঁদের স্বজনেরা জানিয়েছেন।

ফায়ার সার্ভিস ও নিহতদের স্বজনরা জানান, বুধবার বিকেল তিনটার দিকে জয়পুরহাট রেল কলোনির তারা ১১ জন মন্দির থেকে পুরাতন কালি প্রতিমা নিয়ে বিসর্জন দিতে চকশ্যাম শশ্মান ঘাটে যায়। প্রতিমা বিসর্জন দেওয়ার সময় তন্ময় নদীতে পড়ে যায়। তাকে বাঁচাতে সঞ্জিত নদীতে নামলে সাঁতার না জানায় তারা দু’জনেই তলিয়ে যায়। সেই থেকে তাদের খুঁজে না পেয়ে রাজশাহী ফায়ার সার্ভিস থেকে আসা পাঁচ সদস্যের ডুবুরি দল গেল রাতে উদ্ধার অভিযান চালায়। ওই সময়ের মধ্যে তাদের উদ্ধার করতে না পেরে ডুবুরি দল অভিযান বন্ধ করে। পরে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে তৃতীয় দফায় চার ঘণ্টার অভিযানের পর সকাল দশটার দিকে দুই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে। এদিকে নিখোঁজের খবর এলাকায় ছড়িয়ে পড়লে গতকাল বিকেল থেকেই তাদের স্বজন এবং এলাকার হাজার হাজার মানুষ নদী তীরে ভিড় জমায়।

জয়পুরহাট ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর গোলাম মহীউদ্দিন জানান,গতকাল রাজশাহী ফায়ার সার্ভিস থেকে ৫ সদস্যের একটি ডুবুরি দল তিন দফায় অভিযানে বৃহস্পতবিার (২০ অক্টোবর) সকাল দশটায় তাদের উদ্ধার করে।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ