ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬
বিশ্বজিৎ কুন্ডু হত্যা

৭ বছর পর হত্যা মামলার আসামি গ্রেপ্তার

প্রকাশনার সময়: ২০ অক্টোবর ২০২২, ১৯:১২ | আপডেট: ২০ অক্টোবর ২০২২, ১৯:১৪

সাত বছর পলাতক থেকেও শেষ রক্ষা হয়নি ময়মনসিংহে পরিবহন শ্রমিক বিশ্বজিৎ কুন্ডু হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সুমন ওরফে পেটকাটা সুমন (৩৫)।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে র‌্যাব-১৪ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে বুধবার দিবাগত রাতে মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ি এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪।

র‌্যাব জানায়, ২০১৫ সালের ২ জুন ভোরে নগরীর গাঙ্গিনারপাড় এলাকায় অজ্ঞাত ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিহত হন বিশ্বজিৎ কুন্ডু। নিহত বিশ্বজিৎ নগরীর বিদ্যাময়ী স্কুল এলাকার বাসিন্দা ছিলেন। তিনি পরিবহন শ্রমিকের কাজ করে জীবিকা নির্বাহ করতেন।

বিশ্বজিৎ ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিহতের ঘটনায় ওই রাতেই পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ছিনতাইকারীদের আসামি করে কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করে। পরে দীর্ঘ তদন্তে ঘটনার রহস্য উদঘাটন করে ৩ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ।

এরপর বিজ্ঞ আদালত উপস্থিত সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে ঘটনার সত্যতা প্রমাণিত হওয়ায় সুমন ওরফে পেটকাটা সুমনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয়। একই সঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ছয় মাস কারাদণ্ড প্রদান করে।

ঘটনার পর থেকে পলাতক থাকা সুমনকে গ্রেফতারে অভিযান শুরু করে র‌্যাব-১৪। সেই ধারাবাহিকতায় বুধবার রাতে মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ী থানা এলাকা হতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি সুমনকে গ্রেফতার করা হয়। সুমন ময়মনসিংহ নগরীর পুরোহিতপাড়া নির্মলাবসা এলাকার প্রয়াত কামাল হোসেন কমলের ছেলে। র‌্যাব-১৪ ময়মনসিংহের কোম্পানি অধিনায়ক আখের মুহম্মদ জয় জানান, যাজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি সুমনকে আদালতে সোপর্দ করার জন্য কোতোয়ালি মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ