ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

গফরগাঁওয়ে বিনামূল্যে ৫ শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয়

প্রকাশনার সময়: ১৯ অক্টোবর ২০২২, ১৯:১৬

‘জাতি ধর্ম ও দল নির্বিশেষে রক্ত দিব হেসে হেসে’ এই প্রতিপাদ্য সামনে রেখে ময়মনসিংহের গফরগাঁওয়ে পথশিশু পূনর্বাসন ও সহায়তা ফাউন্ডেশনের (পিপিএসএফ) উদ্যোগে বিনামূল্যে ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর ) সকাল ৯টা থেকে বেলা ৫টা পর্যন্ত আয়োজিত বিনামূল্যে ব্লাড গ্রুপিং কার্যক্রমে পাঁচ শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। উপজেলার গফরগাঁও রেলওয়ে স্টেশন চত্বরে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করা হয়।

‘পথশিশু পূনর্বাসন ও সহায়তা ফাউন্ডেশন’ সংগঠনটি বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীসহ তরুণ-তরুণীদের নিয়ে গড়ে উঠেছে। সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকে স্বেচ্ছাশ্রমে বিভিন্ন সামাজিক কাজ করে আসছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিনামূল্যে ব্লাড গ্রুপিং নির্ণয় কার্যক্রম উদ্বোধন করেন গফরগাঁও ডায়াবেটিস অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের প্রতিষ্ঠাতা পরিচালক ও দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার গফরগাঁও উপজেলা প্রতিনিধি মো. মোস্তাইনুল হক।

সংগঠনটির সভাপতি শেখ মোহাম্মদ রায়হানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদের সঞ্চলনায় আরও উপস্থিত ছিলেন সাগর মাহমুদ সানি, আমাতুন ফেরদৌস, শেখ রাসেল, তোফায়েল আহমেদ, নীলা ইসলাম লায়লা, শাহ্ ওয়াকিলুর রহমানসহ অনেকে-ই।

দুস্থ, অসহায়, সুবিধা বঞ্চিত, ছিন্নমূল ও পথশিশুদের সুযোগ-সুবিধা উন্নয়নে কাজ করে সংগঠনটি।

ছিন্নমূল ও পথশিশুদের নিয়মিত শিক্ষা কার্যক্রম পাঠদান, শীতবস্ত্র বিতরণ, শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী বিতরণ, বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, মাদকবিরোধী সচেতনতামূলক শোভাযাত্রাসহ বিভিন্ন সামাজিক ও সেবামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ