ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বগুড়ায় চক্রের নেতাসহ গ্রেফতার ৩

প্রকাশনার সময়: ১৮ অক্টোবর ২০২২, ২০:১৯

বগুড়ার নারুলী এলাকার একটি ধানক্ষেত থেকে অপহরণকারী চক্রের নেতাসহ তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ১২। এছাড়া দুইজন ভিকটিমকেও উদ্ধার করা হয়েছে।

বগুড়ার র‍্যাব-১২ কোম্পানি কমান্ডার তৌহিদুল মবিন খান মঙ্গলবার (১৬ অক্টোবর) দুপুরে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য দেন।

গ্রেফতারকৃতরা হলেন, সাকিব হোসেন (২২), শাকিল ইসলাম (২৪) এবং জুয়েল রানা (২৫)। এরা সবাই শহরের নারুলী এলাকার বাসিন্দা। তাদের মধ্যে সাকিব হত্যা মামলার প্রধান আসামি এবং অপহরণ চক্রের নেতা।

ব্রিফিংয়ে বলা হয়, ১৭ অক্টোবর দুপুরে বগুড়া শহরের বাসিন্দা আকাশ তার পূর্ব পরিচিত এক নারীর সঙ্গে মাটিডালী এলাকায় দেখা করতে যান। মাটিডালী পৌঁছালে ওই মেয়ে আকাশকে জানায়, একদল যুবক তাকে অনুসরণ করছে। পরে অপহরণকারী চক্রের সদস্যরা তাদের চাকু ধরে গাড়িতে তুলে নারুলী এলাকায় নিয়ে যায়। সেখানে নিয়ে আকাশের ফোন ব্যবহার করে তার পরিবারের কাছে মোটা অঙ্কের মুক্তিপণ দাবি করে ওই চক্র। মুক্তিপণ না পেলে আকাশকে মেরে ফেলারও হুমকি দেয় তারা। অপরদিকে, ওই নারীর পরিবারকেও একই রকমের কথা বলে তারা মুক্তিপণ দাবি করে।’

ব্রিফিংয়ে আরও বলা হয়, এদিকে মুক্তিপণ দাবির খবর পেয়ে আকাশের স্ত্রী বগুড়া সদর থানায় একটি অপহরণ জিডি এবং র‍্যাবকেও জিডিসহ এ ব্যাপারে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে র‍্যাব অভিযান শুরু করে। তথ্য প্রযুক্তির সহায়তায় সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নারুলী এলাকার একটি ধানক্ষেত থেকে দুই অপহৃতকে উদ্ধার এবং অপহরণকারী চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় অপহরণকারী চক্রের অন্য সদস্যরা পালিয়ে যাওয়ায় তাদের গ্রেফতার করা যায়নি। তবে তাদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।’

তিনি আরও জানান, অপহরণকারীদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা একটি সংঘবদ্ধ অপরাধ চক্র। তারা বগুড়া শহরের বিভিন্ন এলাকায় চুরি, ছিনতাই, অপহরণসহ বিভিন্ন অনৈতিক কার্যকলাপ করে আসছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে বগুড়া সদর থানায় সোর্পদ করা হয়েছে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ