ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬
গাইবান্ধা-৫ উপনির্বাচন

অনিয়ম তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন

প্রকাশনার সময়: ১৪ অক্টোবর ২০২২, ২০:৩৪

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে বিভিন্ন অনিয়ম তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। তদন্ত কমিটিকে আগামী সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল এ কমিটি গঠন করেন।

শুক্রবার (১৪ অক্টোবর) গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা আবদুল মোত্তালিব এ তথ্য জানিয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা বলেন, উপনির্বাচনের ভোট যেসব অনিয়মের কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে তা তদন্তে কমিটির আহ্বায়ক করা হয়েছে নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথকে। সদস্য দুজন হলেন, যুগ্ম সচিব কামাল উদ্দিন বিশ্বাস ও শাহেদুন্নবী চৌধুরী। রোববার থেকে তদন্ত কার্যক্রম শুরু হবে।

তিনি আরও বলেন, তদন্ত কমিটি গঠনের চিঠি পেয়েছি। তবে কমিটি কী কী করতে চায়, সেই কার্যপরিধির চিঠি পাইনি, হয়তো কাল (শনিবার) পাব।

গত বুধবার সকাল ৮টায় গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়। ভোটের দিন দুপুরে প্রতিদ্বন্দ্বিতাকারী মোট পাঁচজন প্রার্থীর মধ্যে চারজন প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দেন। এরপর গোপন বুথে ঢুকে ভোট নেওয়াসহ নানা অনিয়ম সিসিটিভি ক্যামেরায় দেখে নির্বাচন কমিশন একে একে ৫১টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করে। এরপর বেলা আড়াইটার দিকে উপনির্বাচন বন্ধ ঘোষণা করা হয়।

উল্লেখ্য, এ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া গত ২৩ জুলাই যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ