ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

স্বামীর চেয়ে স্ত্রী ৬০ বছরের বড়!

প্রকাশনার সময়: ১৩ অক্টোবর ২০২২, ২৩:৫০

পিরোজপুরের নাজিরপুরে জাতীয় পরিচয়পত্রে স্বামীর চেয়ে স্ত্রী ৬০ বছরের বড়। উপজেলার দীর্ঘা ইউনিয়নের ছৈলাবুনিয়া গ্রামের গৌতম হালদার ও তার স্ত্রী দেবী হালদারের মধ্যে এ বয়সের পার্থক্য দেখা গেছে। স্বামী গৌতম হালদার ওই গ্রামের চিত্তরঞ্জন হালদারের পুত্র।

জাতীয় পরিচয়পত্র অনুযায়ী জানা গেছে, স্বামী গৌতম হালদরের জন্ম ১৯৭৭ সালের ৬ জানুয়ারী। সে অনুযায়ী তার বয়স ৪৫ বছর ০৯ মাস ০৭ দিন। অন্যদিকে জাতীয় পরিচয় পত্রে স্ত্রী দেবীর জন্ম ১৯১৭ সালের ৬ জানুয়ারী। সে অনুয়ায়ী দেবী হালদারের বয়স ১০৫ বছর ০৯ মাস ০৭ দিন। এতে স্বামী গৌতম হালদারের থেকে স্ত্রী দেবী ৬০ বছর বড়।

ভুক্তভোগী স্বামী গৌতম হালদার জানান, ‘আমরা ২০১৮ সালে সর্বশেষ হাল নাগাদের পরে জাতীয় পরিচয়পত্র পেয়েছি। কার্ডটি প্রয়োজন না হওয়ায় ভুলটি চোখে পড়ে নাই। আমার ছেলের একটি কাজের জন্য কার্ডটি দরকার হওয়ায় ভুলটি চোখে পড়ে। পরে আমি উপজেলা নির্বাচন অফিসে যাই। প্রথমবার আমাকে অফিস থেকে পরে যেতে বলছে। পরে একদিন অফিসে গিয়ে নির্বাচন কর্মকর্তাকে না পেয়ে আর সংশোধনের জন্য গুরুত্ব দেইনি। তবে বিষয়টি নিয়ে আমরা সমস্যার মধ্যে আছি।’

নাজিরপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমান বলেন, কার্ডের ভুলের বিষয়টি আমি জানি না। ভুক্তভোগী আমার সাথে যোগাযোগ করে অফিসে আসলে আমি বিষয়টি সমাধান প্রক্রিয়া করে দেব।

উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল মামুন বলেন, ‘ভোটার আইডি কার্ডের বিষয়ে তথ্য গ্রহণকারী বা সংগ্রহকারীর নেয়া তথ্যে ভুল হতে পারে বা যার কার্ডে ভুল হয়েছে, তার কোন তথ্য প্রদানে ত্রুটির কারণে এমন হতে পারে।’

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ