ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

সুন্দরবনের রায়মঙ্গলে সাপের দংশনে জেলে নিহত

প্রকাশনার সময়: ১০ অক্টোবর ২০২২, ১৬:০৬

পশ্চিম সুন্দরবনের রায়মঙ্গল এলাকায় সাপের কামড়ে এক জেলে নিহত হয়েছে। তিনি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের পশ্চিম কৈখালী গ্রামের মৃত সোহাতাব মোল‍্যার ছেলে আব্দুল মমিন (৪৮)।

সোমবার (১০ অক্টোবর) ভোর রাতে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষোণা করেন।

নিহতের পরিবার ও স্থানীয়দের সূত্রে জানা যায়, নিহত আব্দুল মমিন তার সহযোগীদের নিয়ে গত ৫ তারিখে কৈখালী ফরেষ্ট অফিস থেকে বৈধ পাশ (সুন্দরবনে প্রবেশের অনুমতি পত্র) নিয়ে মাছ ধরতে যায়। গহিন সুন্দরবনের মাছ ধরার সময় বিষধর কেরাল সাপের দংশন করেছে বুঝতে পেরে সহযোগীরা দ্রুত লোকালয়ে আসে। পরে উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ বিষয়ে জানতে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের (01730×××618) নাম্বারটিতে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও কেউ রিসিভ করেননি।

কৈখালী ফরেষ্ট অফিসের স্টেশন কর্মকর্তা হারুন অর রশিদ বলেন, গত ৫ই অক্টোবর মমিন সহ ২টি বিএলসিতে ৯জন পাশ করে সুন্দরবনে মাছ ধরতে যায়।

রবিবার (৯ই অক্টোবর) রাত আনুমানিক ১টা ৩০মিনিটে বিজিবির মাধ্যমে জানতে পেরে ততক্ষণাৎ ঘটনাস্থলে যাই। উপস্থিত আক্রান্ত ব্যক্তির স্বজনেরা তাকে উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্দেশ্যে রওনা হলে আমরা ফিরে আসি।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ