ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ঈশ্বরদীতে ঈদে মিলাদুন্নবী উদযাপন

প্রকাশনার সময়: ০৯ অক্টোবর ২০২২, ১৪:৩৮

ঈশ্বরদীতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জশনে জুলুস উদযাপিত হয়েছে।

প্রতি বছরের মতো এবারও রবিবার (৯ অক্টোবর) সকালে ঈশ্বরদী শহরের ফতেমোহাম্মদপুর আল-মদিনা জামে মসজিদ থেকে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের পক্ষ থেকে একটি বিশাল শোভাযাত্রা বের করা হয়। এতে হাজারো মানুষ অংশগ্রহণ করেন।

মিছিলটি শহরের ফতেমোহাম্মদপুর জামে মসজিদ সংলগ্ন থেকে বের হয়ে ফতেমোহাম্মদ গোরস্থান পেরিয়ে শহরের চাঁদ আলী মোড়, কলেজ রোড, বকুলের মোড়, আলোবাগ, পোস্ট অফিস মোড়, রেলগেট হয়ে ঈশ্বরদী বাজারের প্রধান ফটকে গিয়ে শেষ হয়।

জুলুসের নেতৃত্ব দিয়েছেন আল মদিনা জামে মসজিদের খতিব ঈমাম মাওলানা মুফতি সাইদুর রহমান। উপস্থিত ছিলেন ঈশ্বরদী পৌর ফতেমোহাম্মদ পুর ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর ওয়াকিল আলম, সাবেক কাউন্সিলর কামাল আশরাফিসহ মুফতি, মাওলানা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

মিছিল শেষে বিশ্বনবী মুহাম্মদ (সা.)-এর জীবনীর ওপর শহরের মাহবুব আহম্মেদ খান স্মৃতি মঞ্চে আলোচনা সভা ও আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন যুবনেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস।

জশনে জুলুস উপলক্ষে ঈশ্বরদী থানার ওসি (তদন্ত) হাদিউল ইসলাম জানান, শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। বিশৃঙ্খলা রক্ষায় পুলিশের একটি জরুরি টিম কাজ করছে।

উল্লেখ্য, ঈশ্বরদীতে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আয়োজনে ১৯৯৯ সাল থেকে প্রতি বছর ১২ রবিউল আউয়াল এ জুলুস অনুষ্ঠিত হয়ে আসছে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ