ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘গ্যাঞ্জাম’ করে ছিনতাই, শিক্ষার্থীসহ গ্রেফতার ২

প্রকাশনার সময়: ০৫ অক্টোবর ২০২২, ১৫:০৯

‘গ্যাঞ্জাম’ সৃষ্টি করে ছিনতাইয়ের চেষ্টাকালে মোঃ আল রাজু (২৫) এবং মোঃ সুমন খান (২৯) নামে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত রাজু উত্তরা শান্তা মরিয়ম ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি বলে জানা গেছে।

গতকাল গভীর রাতে উত্তরা পশ্চিম থানার ১৩ নং সেক্টরের ১৩ নং রোড থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা রাতে পথচারী কিংবা গাড়িচালকদের সাথে পরিকল্পিতভাবে ঝগড়া সৃষ্টি করে কৌশলে তাদের টাকা, পয়সা, মোবাইল, ল্যাপটপ ছিনিয়ে পালিয়ে যান। ইচ্ছাকৃতভাবে ঝগড়া লাগিয়ে ছিনতাই করে বলে জানা গেছে। স্থানীয়রা জানান তারা, ‘গ্যাঞ্জাম পার্টি’ নামেই পরিচিত। এর আগে একই অভিযোগে দুইটি মামলা আছে তাদের বিরুদ্ধে। গ্রেফতারও হয়েছেন, জেলও খেটেছেন তারা।

গ্রেফতার রাজু ঢাকা জেলার তুরাগ থানার ভাসানটেক এলাকার নুর আলমের ছেলে। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। অপর আসামি সুমন পিরোজপুরের কাউখালী উপজেলার রুস্তম আলী খানের ছেলে।

'গ্যাঞ্জাম পার্টি'র মূলহোতা রাজুর ৮-১০ জনের একটি গ্রুপ আছে। তারা রাতে উত্তরাসহ ঢাকার বিভিন্ন এলাকায় আড্ডা দেন এবং গাড়ি নিয়ে ছিনতাই করেন। এরপর কোন পথচারীকে একা পেলে তার সাথে একজন পরিকল্পিতভাবে ধাক্কা খেয়ে 'এই আমারে ধাক্কা দিলি ক্যান' বলে ঝগড়া লাগিয়ে দেয়। এসময় বাকিরাও আশপাশ থেকে এসে তাকে মারধর শুরু করে। এরপর তার কাছে থাকা টাকা, পয়সা, মোবাইল হাতিয়ে পালিয়ে যায়। কোন গাড়িচালককে একা দেখলেও একজন ইচ্ছাকৃতভাবে গাড়ির সাথে ধাক্কা খেয়ে 'আমাকে গাড়ি দিয়ে ধাক্কা দিলি ক্যান' বলে ঝগড়া লাগিয়ে দেয়। এরপর মারধর করে সব হাতিয়ে নেয়।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে একই কায়দায় রাজু ও সুমন ঝগড়া লাগায় লুৎফুর রহমান নামে স্থানীয় এক ব্যক্তির সাথে। লুৎফুর রহমান রাত সাড়ে ১১ টায় তার প্রাইভেট কার চালিয়ে আসছিলেন। হঠাৎ তার গাড়ির সামনে এসে রাজু বলে উঠেন, 'আমাকে গাড়ি দিয়ে ধাক্কা দিলি ক্যান'। এসময় তারা লুৎফুরকে মারধর করে টাকা, মোবাইল ছিনিয়ে নিতে চাইলে তিনি চিৎকার শুরু করেন। এসময় পুলিশের টহল টিম তার চিৎকার শুনে ঘটনাস্থলে যায় এবং এই দুইজনকে আটক করে।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ