ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

এসএসসি প্রশ্নপত্র ফাঁস, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরখাস্ত

প্রকাশনার সময়: ২২ সেপ্টেম্বর ২০২২, ১৯:৩৭

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে এসএসসি পরিক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় আজ আরও দুটি পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। স্থগিত পরীক্ষা দুটি হল জীব বিজ্ঞান ও উচ্চতর গনিত।

বৃহস্পতিবার (২২সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের উপ পরিচালক (সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাসের স্বাক্ষরিত একটি অফিস আদেশে এ তথ্য জানা গেছে।

অফিস আদেশে বলা হয়েছে, চলমান এসএসসি পরিক্ষা ২০২২ এ দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলাধীন ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত ঘটনায় ভূরুঙ্গামারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (চলতি দায়িত্ব) মোঃ আব্দুর রহমানকে দায়িত্বে অবহেলার অভিযোগ সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধি মালা ২০১৮ (২)( খ) (আ) অনুসারে অসদাচরণের দায়ে ২২ সেপ্টেম্বর ২০২২ হতে সাময়িক বরখাস্ত করা হলো।

এ বিষয়ে জেলা শিক্ষা অফিসার মোঃ শামসুল আলম বলেন, প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তদন্ত শুরু হয়েছে। এ পর্যন্ত কেন্দ্র সচিব ও নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পিয়নসহ ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনার সাথে যারা জড়িত আছেন কেউ ছাড় পাবে না।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ