ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বাঁচানো গেলনা বাবা-মায়ের নিষ্ঠুরতার শিকার ফাহমিদাকে

প্রকাশনার সময়: ২২ সেপ্টেম্বর ২০২২, ১৫:০১ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২, ১৫:০৭

হবিগঞ্জের মাধবপুরে পুলিশের হস্তক্ষেপে জন্মদাতা পিতা ও সৎ মায়ের নিষ্ঠুরতা থেকে মুক্ত করে চিকিৎসার জন্য পাঠিয়েও শেষ রক্ষা হলোনা ফাহমিদা (১৮) নামে এক কিশোরীর।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল ৯ টায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে বুধবার বিকেলে মাধবপুর থানার ওসি মোহাম্মদ আব্দুর রাজ্জাক শাহজিবাজার বিদ্যুৎ কেন্দ্রের কোয়ার্টার গোমতি বিল্ডিংয়ের স্টাফ আলী আকবরের বাসার একটি কক্ষ থেকে ৫ মাস যাবত অবরুদ্ধ থাকা ওই কিশোরীকে উদ্ধার করে।

জানা যায়, সামান্য জ্বর হওয়ার অজুহাতে ১৮ বছরের ওই মেয়েকে বিনা চিকিৎসায় একটি কক্ষের ভিতরে অনাহারে অর্ধাহারে আটকে রাখার অভিযোগ রয়েছে জন্ম দাতা পিতা আলী আকবর ও সৎ মায়ের বিরুদ্ধে। সেবা যত্ন না থাকায় ফাহমিদার অবস্থা খুবই সংকটাপন্ন বলে ডাক্তার সাবরীনা সুলতানা

জানিয়েছিলেন। মেয়েকে পর পুরুষ দেখে ফেলবে এই জন্য চিকিৎসকের কাছে না নিয়ে ঘরে রেখে চিকিৎসা করানোর কথা জানিয়েছিলেন ফাহমিদার বাবা আলী আকবর।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রতিবেশি বলেন, ফাহমিদার বাবা আলী আকবর একাধিক বিয়ে করেছে এবং সৎ মা ছিল পুরোপুরি উদাসীন। কোন খবরই নিত না ফাহমিদার।

মাধবপুর থানার ওসি আঃ রাজ্জাক এই অমানবিকতার খবর পেয়ে চিকিৎসক ডাঃ সাবরিনা সুলতানাসহ ওই বাসায় উপস্থিত হয়ে অবরুদ্ধ অবস্থা থেকে উদ্ধার করে এনে উন্নত চিকিৎসার জন্য তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ৯টায় তার মৃত্যু হয়।

মাধবপুর থানার ওসি মো. আব্দুর রাজ্জাক বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ