ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সিসিকের ১ হাজার ৪০ কোটি ২০ লাখ টাকার বাজেট ঘোষণা

প্রকাশনার সময়: ১৯ সেপ্টেম্বর ২০২২, ১৭:১২

সিলেট সিটি করপোরেশনের ২০২২-২০২৩ অর্থবছরে ১ হাজার ৪০ কোটি ২০ লক্ষ ৪৩ হাজার টাকার বাজেট ঘোষণা করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বাজেট ঘোষণা উপলক্ষে অনুষ্ঠানে নাগরিকদের দেওয়া প্রতিশ্রুতি ও নাগরিক প্রত্যাশা পূরণে সামর্থ্যের সর্বোচ্চটুকু দিয়ে কাজ করছেন বলে জানান তিনি।

সিলেট নগরের আমানউল্লাহ কনভেনশন সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সিসিক মেয়র বাজেট ঘোষণা করেন। সম্মেলনে সুযোগ-সুবিধা ও সেবা প্রদান নিশ্চিত করার লক্ষ্যে এবার সর্বমোট ১০৪০ কোটি ২০ লক্ষ ৪৩ হাজার টাকা আয় ও সমপরিমাণ টাকা ব্যয় ধরে বাজেট প্রণয়ন করা হয়েছে বলে জানান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

সিসিক মেয়র বলেন, টানা ৩ বার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে দেশের সব সিটির মধ্যে সিলেট সিটি করপোরেশন প্রথম হওয়ার গৌরব অর্জন করে। ২০২০-২০২১ অর্থবছরে দেশের সব সিটির মধ্যে প্রথম হওয়ার পাশাপাশি মন্ত্রণালয়ের ২০টি দপ্তর ও সংস্থার মধ্যে ২য় বারের মতো দ্বিতীয় স্থান অর্জন করে সিলেট সিটি করপোরেশন। এই অর্জনের স্বীকৃতিস্বরূপ অভিনন্দন স্মারক ও সনদ প্রদান করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। সেই অর্জন সিলেট মহানগরের সম্মানিত নাগরিকদের উৎসর্গ করেন তিনি। একইসাথে এ অর্জন সিলেট সিটি করপোরেশনের সব কাউন্সিলর, বিভাগ-শাখার কর্মকর্তা কর্মচারীদের পরিশ্রমের ফসল হিসেবেও উল্লেখ করেন তিনি।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ