ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

বাল্যবিয়ে প্রতিরোধে ব্র্যাকের তথ্যকার্ড বিতরণ

প্রকাশনার সময়: ১২ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪০

“মেয়ে আমার অহংকার ১৮’র আগে বিয়ে নয়, এই আমার অঙ্গীকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটের আক্কেলপুরে পল্লীসমাজ, ব্র্যাক এর আয়োজনে সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচি (সেলপ) এর সহায়তায় বাল্যবিয়ে রোধে তথ্যকার্ড বিতরণ করা হয়েছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) বেলা ১১ টায় জয়পুরহাট জেলার আক্কেলপুর পৌর এলাকার হাস্তাবসন্তপুর মৎস্যজীবী পাড়ায় বিভিন্ন পর্যায়ের প্রায় ৮০ জন শিক্ষার্থী ও কিশোরীদের মাঝে বাল্যবিয়ে রোধে এই তথ্যকার্ড বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার এস. এম. হাবিবুল হাসান, সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির জয়পুরহাট জেলা ব্যবস্থাপক কায়েম উদ্দীন, জেলা সমন্বয়ক আরিফুল ইসলাম, আক্কেলপুর পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর পরী বানু, আক্কেলপুর থানা প্রতিনিধি এ. এস. আই মুনিরা, উক্ত কর্মসূচির আক্কেলপুর শাখার অফিসার (সেলপ) লিপি খাতুন, রিপন হোসেন (এইচ.এন.পি.পি.) প্রমুখ।

বাল্যবিবাহ রোধে সহায়তা পেতে তথ্যকার্ডটিতে আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা, ব্র্যাক অফিসের যোগাযোগ নাম্বার দেওয়া আছে। যার মাধ্যমে বাল্যবিয়ের ঝুঁকিতে থাকা কিশোরীরা যোগাযোগ করে নিজেদের এবং সহপাঠীদের বাল্যবিবাহ রোধ করেতে পারে।

এ সময় বক্তারা বাল্যবিয়ের ক্ষতিকারক বিষয়, কুফল ও প্রতিরোধ সম্পর্কে বক্তব্য রাখেন।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ