ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

খুলনায় বিআরটিএতে র‍্যাবের অভিযানে গ্রেফতার ৩০

২৫ জনকে অর্থ ও কারাদণ্ড
প্রকাশনার সময়: ১১ সেপ্টেম্বর ২০২২, ২০:১৯ | আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২, ২১:০৬

নগরীর শিরোমনি এলকায় অবস্থিত বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) অফিসে অভিযান চালিয়েছে র‌্যাব।

রোববার (১১ সেপ্টেম্বর) দিনভর চালানো অভিযানে ৩০ জন দালালকে গ্রেফতার করা হয়। এরমধ্যে ১৯ জনকে ৭ দিন থেকে ১ মাস মেয়াদে কারাদণ্ড ও ৬ জনকে ২০০ টাকা থেকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া পাঁচজনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আল আমিন।

১ মাসের সাজাপ্রাপ্তরা হলেন মোঃ আহাদ আলী, মাসুম হোসেন, মোক্তার হোসেন, রুহল আমিন, রাইজুল ইসলাম, জহিরুল ইসলাম, আব্দুল কাদের, শাকির হোসেন। ১৪ দিনের সাজাপ্রাপ্তরা হলেন, বেল্লাল হোসেন, মোঃ ইকবাল, আহসান হাবিব, আঃ রাজ্জাক, সুভাষ চন্দ্র সরকার, মনিরুল ইসলাম, রবিউল মোল্লা, মোঃ নাইম, দেবাশিষকে ১০ দিন এবং ইকলাছ, বিশ্বজিৎ দাস, মোঃ রাশেদুল ইসলাম হোসেনকে ৭ দিনের সাজা প্রদান করেন।

এছাড়া অর্থদণ্ডপ্রাপ্তরা হলো মোঃ সোহেল রানা ২০ হাজার, মোঃ জাহিদুল ইসলাম, মোঃ আতিয়ার ও মোঃ কামাল হোসেন ১০ হাজার, আরিফুজ্জামান ৩ হাজার ও রাজিব মল্লিককে ২ শ’ টাকা জরিমানা করা হয়।

অভিযান শেষে র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্নেল মো. মোসতাক আহমেদ জানান, খুলনা বিআরটিএতে দীর্ঘদিন ধরে দালালরা তৎপরতা চালাচ্ছিল। বিআরটিএ অফিসে যখন সাধারণ মানুষ সেবা নিতে আসে, তখন দালাল ও প্রতারক চক্রের লোক তাদের ভুল বুঝিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। সাধারণ মানুষ তাদের প্রাপ্য সেবা থেকে বঞ্চিত হয়। এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে রোববার দুপুর ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খুলনা বিআরটিএতে অভিযান চালিয়ে ৩০ জন দালালকে আটক করা হয়। পরে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৫ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। এ ধরণের অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ