ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পাগলীর সন্তান প্রসব, খোঁজ মিলছে না বাবার

প্রকাশনার সময়: ০৮ সেপ্টেম্বর ২০২২, ২১:১৫

পটুয়াখালীর দশমিনা উপজেলায় কন্যা সন্তানের জন্ম দিয়েছেন মানসিক ভারসাম্যহীন এক নারী। পাগলী নারী মা হলেও, শিশুটির বাবা কে -এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে উপজেলা জুড়ে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে দশমিনা উপজেলার ৬নং বাঁশবাড়িয়া ইউনিয়নের বাংলাবাজার মাধ্যমিক বিদ্যালয় ভবনের নিচে সন্তান জন্ম দিয়েছেন মানসিক ভারসাম্যহীন ওই নারী।

খবর পেয়ে অনেকেই দেখতে এসেছেন পাগলী মা ও বাচ্চা শিশুটিকে। ফুটফুটে শিশুটির মায়াবী মুখ দেখে সবারই মমতায় আগলে রাখার ইচ্ছে হচ্ছিল।

পাগলীর মা হওয়ার কথা লোকমুখে জানাজানি হলে মা ও বাচ্চা শিশুকে দেখতে অনেকেই ভিড় করেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিউদ্দিন আল হেলাল এর নির্দেশে পাগলী মা ও বাচ্চা শিশুটিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। মা ও বাচ্চা শিশুটি সেখানে এখন চিকিৎসক ও নার্সের সেবা যত্নে আছেন।

খোঁজ নিয়ে জানা যায়, ১৫/২০ দিন আগে উপজেলার বিভিন্ন হাট বাজারে এক পাগল নারী আসেন। সন্তান সম্ভাবনা ওই পাগলী বেশি কথা বলেন না। কেউ কিছু খেতে দিলে খান। তবে জোর করে কারো খাবার খান না।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টার দিকে ওই পাগলী সন্তান প্রসব করেন বলে বাংলা বাজার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা জানান। পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী আনোয়ার হোসেন উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করলে তিনি দ্রুত সময়ের মধ্যে উপজেলা হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করতে পরামর্শ দেন।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মহিউদ্দিন আল হেলাল জানান, মানষিক ভারসাম্যহীন ওই নারী কোনো তথ্যই দিতে পারছেননা। বাচ্চাকে খাওয়াতেও চাচ্ছেন না। অনেক বুঝিয়ে বাচ্চাকে খাওয়ানোর জন্য রাজি করা হয়েছে। চিকিৎসা চলছে, মা ও বাচ্চার অবস্থা ভালো।

এদিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজ রহমান জানান, হাসপাতালের একটি রুমে মা ও বাচ্চা শিশুটিকে রাখা হয়েছে। সার্বক্ষণিক চিকিৎসক ও নার্স তাদের সেবায় নিয়োজিত আছেন। বাচ্চা ও তার মা বর্তমানে সুস্থ আছেন। পাগলী মা যেনো পালিয়ে যেতে না পারেন সেদিকেও খেয়াল রাখার জন্য বলা হয়েছে।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ