ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

রাস্তা দখল করে হাট-বাজার, খাজনা নিচ্ছে জাপা নেতা!

প্রকাশনার সময়: ০৭ সেপ্টেম্বর ২০২২, ২০:৩৪

জেলার করিমগঞ্জ উপজেলার আমলিতলা নামক এলাকায় সড়ক ও জনপদ বিভাগের জায়গায় স্থাপনা তুলে অবৈধভাবে হাট-বাজার বসিয়ে খাজনা তোলার অভিযোগ উঠেছে স্থানীয় এক জাপা নেতার বিরুদ্ধে। এর পাশ্ববর্তী সরকারি ডাকের আজিমগঞ্জ বাজার থাকা সত্ত্বেও আমলিতলায় খাজনা তোলায় সরকার হারাচ্ছে রাজস্ব।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বিগত প্রায় ৮-১০ বছর ধরে উপজেলার জাফরাবাদ ইউনিয়নের আমলিতলা নামক এলাকায় সড়ক ও জনপদ বিভাগের প্রায় ২০ শতাংশ জায়গা দখল করে পাকা-আধাপাকা স্থাপনা করে বিভিন্ন দোকানপাঠ করে দিয়ে দেদারসে প্রতিনিধির মাধ্যমে খাজনা তুলছে স্থানীয় জাতীয় পার্টির এক নেতা। আমলিতলা পাশ্ববর্তী সরকারি ডাকের বাজার আজিমগঞ্জ বাজার থাকলেও সরকার-এর থেকে রাজস্ব নিতে পারছে না। এতে করে বিপুল পরিমাণ রাজস্ব হারাচ্ছে সরকার।

অন্যদিকে রাস্তার পাশে দোকানপাট গড়ে উঠার কারণে রাস্তার আকার ছোট হয়েছে, ফলে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। কিশোরগঞ্জ টু চামড়াঘাটের এ ব্যস্ততম রাস্তার পাশে এ সব দোকানপাঠ উচ্ছেদ না করতে পারলে আগামী সময়ে দুর্ঘটনায় লোকজনের প্রাণহানির আশঙ্কা করছেন এলাকাবাসী। বিগত সময়ে করিমগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদে বেশ কয়েকবার প্রদক্ষেপ নিলেও অদৃশ্য কারণে তা বন্ধ হয়ে যায়। সম্প্রতি জাফরাবাদ ইউনিয়নের ইউপি সদস্যগণ এ অবৈধ বাজার উচ্ছেদের ব্যাপারে একটি লিখিত অভিযোগ করিমগঞ্জ উপজেলা প্রশাসনে জমা দিয়েছেন বলে জানা গেছে।

করিমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা পলাশ কুমার বসু জানান, রাস্তাটি আগে মাপাবো কতটুকু আছে, যতটুকু রাস্তার মধ্যে পড়ে তা উচ্ছেদ করব প্রথমে। স্থানীয় চেয়ারম্যান-মেম্বারদের কথা বলে দোকানপাটগুলো আমলিতলা থেকে আজিমগঞ্জ বাজারে নিয়ে যাওয়ার ব্যবস্থা করব।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ