ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পুটখালী সীমান্তে ১০০ ভরি স্বর্ণসহ আটক ২

প্রকাশনার সময়: ০৭ সেপ্টেম্বর ২০২২, ১৯:৪৮

বিজিবি’র অভিযানে যশোরের পুটখালী সীমান্ত থেকে ১.১৬৬ কেজি (১০০ ভরি) ওজনের ১০ পিস স্বর্ণের বারসহ ২ জন পাচারকারীকে আটক করা হয়েছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) বিজিবি’র খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করে।

বিজিবি সূত্রে জানা যায়, যশোরের পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে বলে জানতে পারে বিজিবি। উক্ত তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স এর দিকনির্দেশনায় বিজিবি’র একটি টহলদল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১০২ আর পিলার হতে আনুমানিক ৪.৫ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে বেনাপোল পোর্ট থানাধীন ইছাপুর খালপাড় জামে মসজিদের পার্শ্বে কাঁচা রাস্তার উপর তল্লাশি অভিযান পরিচালনা করে।

উক্ত তল্লাশি অভিযানে বিজিবি টহলদল কর্তৃক ১.১৬৬ কেজি (১০০ ভরি) ওজনের মোট ১০ পিস স্বর্ণের বার ও ১টি মোটরসাইকেলসহ স্বর্ণ পাচারকারী চক্রের সদস্য (১) মোঃ হাবিবুর রহমান (২৯), পিতা-মোঃ রমজান আলী এবং (২) মোঃ আক্তারুল ইসলাম (২৫), পিতা- মোঃ আবু বক্কর উভয়ের গ্রাম-খলসী, ডাকঘর-বালুন্ডা, থানা-বেনাপোল পোর্ট, জেলা-যশোরকে আটক করা হয়।

স্বর্ণের বারগুলো আসামিদের পরিহিত জিন্স প্যান্টের সামনের পকেটের ভেতর কস্টেপ দ্বারা পেচানো অবস্থায় অভিনব কায়দায় লুকায়িত ছিল। তারা উক্ত স্বর্ণের বারগুলো যশোর জেলার বাগআঁচরা বাজার থেকে জনৈক ব্যক্তির নিকট হতে সংগ্রহ করে পুটখালী সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। জব্দকৃত স্বর্ণের আনুমানিক সিজার মূল্য-৮৬,২০,০০০/- টাকা।

এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানায় বিজিবি।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ