ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বরগুনায় সাবেক এমপি সহ ৪০০ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশনার সময়: ০৫ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৪

বরগুনার পাথরঘাটায় সাবেক এমপি নুরুল ইসলাম মনিসহ ৪০০ জনের বিরুদ্ধে মামলা করেছেন কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু। মামলায় ৯৯ জনের নাম উল্লেখ করে ২৫০ থেকে ৩০০ জনকে করা হয়েছে অজ্ঞাত আসামি। এখন পর্যন্ত গ্রেফতার হয়েছে ৫ জন।

সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে বরগুনার পুলিশ সুপার মো. আবদুল ছালাম মামলার কথা নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হচ্ছেন, বরগুনা জেলা ছাত্রদলের সভাপতি ফায়জুল মালেক সজিব, পাথরঘাটা পৌর ছাত্রদলের সদস্য সচিব খায়রুল ইসলাম শরীফ, রায়হানপুর ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক তসলিম হোসেন, ছাত্রদল কর্মী হাসিব ও শাওন।

জানা যায়, বরগুনা ২ আসনের বিএনপি সমর্থিত সাবেক সংসদ সদস্য আলহাজ্ব নুরুল ইসলাম মনি রবিবার বিকেলে বিশাল বহর নিয়ে গতকাল পাথরঘাটায় আসেন। পথিমধ্যে পাথরঘাটা উপজেলার নাচনাপাড়ার সিএন্ডবি এলাকায় নুরুল ইসলাম মনির সাথে থাকা লোকজন ছাত্রলীগ-যুবলীগ কর্মীদের ওপর হামলা চালায়। কাকচিড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন পল্টুর সাথে থাকা লোকজনও এসময় পাল্টা হামলা চালায়। উভয় গ্রুপের সংঘর্ষে নুরুল ইসলাম মনি, আলাউদ্দিন পল্টুসহ ১০/১২ জন আহত হয়। এসময় অগ্নিসংযোগসহ ৩০/৩৫টি মটর সাইকেল ভাঙচুর করা হয়েছে।

দীর্ঘ ১৬ বছর পর নিজ এলাকায় এসেছিলেন বরগুনা জেলা বিএনপির সাবেক সভাপতি ও বরগুনা ২ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব নুরুল ইসলাম মনি। জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সোমবার বিক্ষোভ সমাবেশে অংশ নেয়ার কথা ছিল।

পাথরঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মোহাম্মদ ফারুক জানান, আমরা কেন্দ্র ঘোষিত তেল, গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে সোমবার শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে চেয়েছিলাম। পাথরঘাটা থানায় লিখিত অনুমতি চেয়েছিলাম। অনুমতি পাওয়ার আগেই গতকাল নুরুল ইসলাম মনির ওপরে হামলা হয়েছে। নুরুল ইসলাম মনি গতকালই বরিশালে চিকিৎসা শেষে ঢাকা চলে গিয়েছেন।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার এসএম তারেক রহমান জানিয়েছেন, এখন পর্যন্ত ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ