ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬
দামুড়হুদা স্বাস্থ্য কমপ্লেক্স 

৬টি টিউবওয়েলই অকেজো, তীব্র খাবার পানির সংকট

প্রকাশনার সময়: ০১ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৭

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চত্বরের ৬টি টিউবওয়েলই অকেজো। ফলে দেখা দিয়েছে তীব্র খাবার পানি সঙ্কট। সমাধানের কোনো চেষ্টাই নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। উল্টো দপ্তরগুলোর ভেতর সমাধান নিয়ে চলছে ঠেলাঠেলি ।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে ৬টি টিউবওয়েল অকেজো হয়ে পড়ে রয়েছে দীর্ঘদিন যাবত। এতে তীব্র পানি সঙ্কটে পড়েছেন হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনেরা।

মোহাম্মদ আলী নামে একজন ভুক্তভোগী জানান, গত ক’দিন আগে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন তার অসুস্থ স্ত্রীকে। তার শাশুড়ীও ছিলেন সঙ্গে। কমপ্লেক্সের টিউবওয়েলগুলো যে নষ্ট তা তার জানা ছিলো না। দিনরাত পানির কষ্টে দিন কাটাতে হয়েছে তাদের। বাধ্য হয়ে ১০০ গজ দূরের মসজিদের টিউবওয়েল থেকে পানি আনতে হয়েছে, যা রোগী ও স্বজনের জন্য হয়রানিমূলক।

দামুড়হুদা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী মো. রফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, স্বাস্থ্য কমপ্লেক্সের টিউবওয়েল অকেজো হওয়ার বিষয়ে তাদেরকে জানানো হয়নি। জানালে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে পারতেন।

এছাড়া দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোহাম্মদ জামাল শুভ জানান, টিউবওয়েলগুলো জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর স্থাপন করে দিয়েছিলো। ওগুলো চালু হওয়ার আগেই নষ্ট হয়ে যায়। তাদেরকে মেরামতের বিষয়ে বলা হলেও অবহেলাগত কারণেই এখনো পর্যন্ত মেরামত হয়নি।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ