ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেন গ্রুপের ৫ সদস্য গ্রেফতার

ইয়াবা ও অস্ত্র উদ্ধার
প্রকাশনার সময়: ২৭ আগস্ট ২০২২, ১৬:৪৫

রোহিঙ্গা শরণার্থী শিবিরের আলোচিত রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেন গ্রুপের ৫ সদস্যকে আটক করেছে র‍্যাব। এসময় তাদের কাছ থেকে ৪ লাখ ১০ হাজার পিস ইয়াবা ও একটি বিদেশি একে ২২ রাইফেল, একটি বিদেশি পিস্তল, একটি এসবিবিএল এবং ১৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

শনিবার (২৭ আগস্ট) দুপুরে র‍্যাব-১৫ এর সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খায়রুল ইসলাম সরকার।

আটকৃতরা হলেন, আব্দুল্লাহ রাজ্জাক ওরফে রাজ্জাক মাঝি, ইলিয়াছ, সাহেদ, মো. আয়াছ ওরফে আজিজুল ও সাইফুল ইসলাম। এরমধ্যে রাজ্জাক মাঝি ও আজিজুল হক রোহিঙ্গা। বাকি ৩ জন বাংলাদেশের নাগরিক।

তিনি জানান, ইয়াবার চালান প্রবেশের খবর পেয়ে উখিয়ার জামতলী ক্যাম্পের বাইরে অবস্থান করে র‍্যাব। এসময় ক্যাম্পে প্রবেশের সময় ১ লাখ ইয়াবাসহ ইলিয়াছকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে তাৎক্ষণিক বালুখালী কাকড়া ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে ৩ লাখ ১০ হাজার ইয়াবা, অস্ত্র ও গোলাবারুদসহ ৪ জনকে আটক করা হয়।

র‍্যাবের এই অধিনায়ক জানান, উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ও স্থানীয় সকল ইয়াবা ও অস্ত্র সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেন গ্রুপ। মিয়ানমারে মানুষ বন্ধক রেখে ইয়াবার চালান বাংলাদেশে পাঠায় এই গ্রুপ। আটক রাজ্জাক মাঝি ইয়াবা সেক্টরের প্রধান। নবী হোসেনকেও আটকে র‍্যাব তৎপর রয়েছে বলে জানান তিনি। ইয়াবা ও অস্ত্র কারবার নিয়ন্ত্রণ নিয়ে সম্প্রতি বেশ আলোচনায় উঠে আসে রোহিঙ্গা সন্ত্রাসী নবী হোসেন। মিয়ানমার ও বাংলাদেশে তার সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ রয়েছে। কয়েক মাস আগে তাকে ধরিয়ে দিতে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিল বিজিবি।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ